নব্য জেএমবি সন্দেহে ভারতে ‘৩ বাংলাদেশি’সহ আটক ৪

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:২৮, জুন ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫৪, জুন ২৫, ২০১৯

নব্য জেএমবি সন্দেহে পশ্চিমবঙ্গের  হাওড়া এবং শিয়ালদা স্টেশন থেকে নব্য জেএমবি সদস্য সন্দেহে চার জনকে গ্রেফতার করা হয়েছে। আউটলুক ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শিয়ালদা এবং হাওড়ায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে কলকাতা পুলিশের এসটিএফ। আটককৃতদের মধ্যে তিন জনই বাংলাদেশি নাগরিক বলে দাবি করা হয়েছে।

এসটিএফ সূত্রকে উদ্ধৃত করে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবার রাতে শিয়ালদা স্টেশনের পার্কিং লটের কাছ থেকে দু’জনকে গ্রেফতার করা হয়। তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন নিও ‘জেএমবিআইএস’র সদস্য বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। আটককৃতদের কাছ থেকে জেহাদ সংক্রান্ত ছবি এবং ভিডিও ফুটেজসহ মোবাইলফোন, বই, নথি উদ্ধার হয়েছে।

এদিকে হাওড়ার স্টেশনেও একইভাবে গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। হাওড়ায় আটকদের মধ্যে একজন বাংলাদেশি নাগরিক এবং আরেকজন বীরভূমের বাসিন্দা বলে দাবি করা হয়েছে। তাদের কাছ থেকেও জিহাদ সংক্রান্ত বই ও নথি উদ্ধার হয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, আটক তিন বাংলাদেশিই তহবিল সংগ্রহ ও নতুন সদস্য নিয়োগের লক্ষ্য নিয়ে কলকাতায় এসেছিল। আটককৃতদের জেরা করা হচ্ছে বলে জানিয়েছেন এসটিএফের গোয়েন্দারা।  

/বিএ/এমএমজে/

লাইভ

টপ