ঘুষের টাকা ফেরতের নির্দেশ মমতার, ঘেরাও হচ্ছে নেতাদের বাড়ি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৫:৫১, জুন ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৫:৫৫, জুন ২৬, ২০১৯

সরকারি প্রকল্পের সুবিধা দিতে সাধারণ মানুষের কাছ থেকে নেওয়া ঘুষের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।  তৃণমূল কংগ্রেস নেত্রীর এই ঘোষণার পর রাজ্যের বিভিন্ন স্থানে ঘেরাওয়ের শিকার হচ্ছে দলীয় নেতাদের বাড়ি। তাদের কাছে ঘুষের টাকা ফেরত চাইছেন বিক্ষুব্ধরা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, প্রায় প্রতিদিনই ঘুষের টাকা ফেরতের দাবিতে বিক্ষোভের খবর পাওয়া যাচ্ছে।পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

গত ১৮ জুন কলকাতার নাগরিক সমাজের উদ্দেশে এক বক্তব্যে মমতা বন্দোপাধ্যায় বলেন, যারা সাধারণ মানুষের কাছ থেকে কমিশন নিয়েছে তাদের অবশ্যই তা ফেরত দিতে হবে। মমতার এই ঘোষণার পরই রাজ্যের বিভিন্ন স্থানে ঘেরাওয়ের শিকার হতে শুরু করে তৃণমূল কংগ্রেস নেতাদের বাড়ি।

বিবিসির খবরে বলা হয়েছে, সোমবারও তৃণমুল কংগ্রেসের এক স্থানীয় নেতার বাড়ি ঘেরাও করেছে বিক্ষুব্ধরা। বার্তা সংস্থা আইএএনএস’কে এক বিক্ষোভকারী বলেন, তারা যে টাকা ঘুষ নিয়েছে...তা অবশ্যই ফেরত দিতে হবে। এসব নেতাদের আমরা শিক্ষা দিতে চাই।

তিন দশকের বাম শাসনের অবসান ঘটিয়ে ২০১১ সালে প্রথমবারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হন মমতা বন্দোপাধ্যায়। তবে বিগত কয়েক মাস ধরেই তার জনপ্রিয়তায় ভাটা পড়ার লক্ষণ দেখা যাচ্ছে।

গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ২২টিতে জয় পায় মমতার তৃণমূল। যদিও ২০১৪ সালের নির্বাচনে তার দল পেয়েছিল ৩২ আসন।

/জেজে/

লাইভ

টপ