মুম্বাইয়ে ভবন ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৪

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:৩১, জুলাই ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৩৪, জুলাই ১৭, ২০১৯

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে মঙ্গলবারের ভবন ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। আশঙ্কা করা হচ্ছে, ভবনের ধ্বংস্তূপের নিচে আরও অনেকে আটকে পড়ে থাকতে পারেন। এমন আশঙ্কা থেকে মঙ্গলবার রাতভর সেখানে উদ্ধারকাজ চালানো হয়। ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে পাঁচজনকে। তবে এলাকার গলিগুলো সরু হওয়ায় উদ্ধার তৎপরতা ব্যাহত হয়।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটের দিকে চারতলা ভবনটি ধসে পড়ে। তবে ধসের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ডোংরির ওই ভবনটি প্রায় ১০০ বছরের পুরনো। সম্প্রতি ভারী বর্ষণে এর কাঠামো দুর্বল হয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী একজন পথচারী এনডিটিভিকে বলেন, হঠাৎ বিকট শব্দ শুনে সবাই চিৎকার করছিলো যে ভবনটি ধসে পড়ছে। আমি পালাতে শুরু করি। আরেক প্রত্যক্ষদর্শী বলেন, এ ভবনটি অবশ্যই ৯০-১০০ বছরের পুরনো। আমি কয়েকটি শিশুর মরদেহ দেখেছি। ভবনটিতে সাত থেকে আটটি পরিবারের বসবাস ছিল।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) ১৪ জনের প্রাণহানির খবর নিশ্চিত করেছে। বিগত বছরগুলোতে ভারতে বেশ কয়েকটি ভবন ধসের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় প্রায় ২ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। ২০১৭ সালেই মুম্বাইয়ে তিনটি ভবন ধসের ঘটনা ঘটেছিল। সূত্র: এনডিটিভি।

/এমপি/

লাইভ

টপ