ভারতে বজ্রাঘাতে ৩২ জনের প্রাণহানি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৮:৫৯, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, জুলাই ২২, ২০১৯

ভারতের উত্তর প্রদেশে রবিবার (২১ জুলাই) ভয়াবহ বজ্রাঘাতে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ডজনখানেক মানুষ। আগের দিন শনিবার বজ্রাঘাতে মৃত্যু হয় আরও একজনের। এছাড়া গত ১৮ ও ২০ জুলাই সাপের কাপড়ে আরও দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। রাজ্য সরকারের এক বিবৃতিতে হতাহতের এ খবর নিশ্চিত করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, কানপুর ও ফতেহপুরে সাত জন করে, ঝাঁসিতে পাঁচ জন, জালাউনে চার জন, হামিরপুরে তিন জন, গাজীপুরে দুই জন, জৌনপুর, প্রতাপগড়, কানপুর দেহাত ও চিত্রকুটে একজন করে বজ্রাঘাতের শিকার হয়েছেন। রবিবারের ভয়াবহ বজ্রপাতে তাদের মৃত্যু হয়েছে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যে এসব প্রাণহানির ঘটনায় গভীর শোক জানিয়েছেন। ঘটনার শিকার প্রত্যেক পরিবারকে চার লাখ রুপি করে সহায়তার নির্দেশ দিয়েছেন তিনি।

উত্তর প্রদেশ ছাড়াও রবিবার রাজস্থানেও বজ্রাঘাত পরিলক্ষিত হয়েছে। রাজ্যের পলি জেলার একটি গ্রামীণ এলাকায় বজ্রাঘাতে অন্তত ২৬ শ্রমিক আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাদের নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে ১৮ জনকে হাসপাতালে থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে আট নারী শ্রমিক এখনও চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, ভারতে প্রতিবছর বজ্রাঘাতে আড়াই হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়। সূত্র: এনডিটিভি, আরটি।

/এমপি/এমএমজে/

লাইভ

টপ