বন্যায় আটকা ট্রেন, ১৫ ঘণ্টা পর উদ্ধার ৮ শতাধিক যাত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০১:৩০, জুলাই ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:০৩, জুলাই ২৮, ২০১৯

ভারতে প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় একটি আটকে পড়া ট্রেন থেকে ৮০০ এরও বেশি যাত্রীকে উদ্ধার করা হয়েছে। সেনাবাহিনী ও জাতীয় দুর্যোগ মোকাবিলা দল যৌথভাবে এই উদ্ধার কার্যক্রম চালায়। শনিবার মুম্বাইয়ের নিকটবর্তী এক শহর থেকে তাদের উদ্ধার করা হয়। ১৫ ঘণ্টা তারা পানি ও খাবার ছাড়া সেখানে আটকা ছিলেন।

শুক্রবার রাত মহালক্ষ্মী এক্সপ্রেস নামে ওই ট্রেনটি। আটকা পড়া যাত্রীরা ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় দিতে শুরু করেন। ট্রেনের চারপাশের বিশাল এলাকা পাঁচ থেকে ছয় ফুট পানির নিচে তলিয়ে যাওয়ায় ট্রেন থেকে যাত্রীদের না নামার বিষয়ে সতর্ক করে কর্তৃপক্ষ। সেনাবাহিনীর দুটি এমআই সেভেন্টিন হেলিকপ্টার এবং এনডিআরএফ-এর ছয়টি নৌকা এই উদ্ধার কাজে অংশ নেয়।  

যাত্রীদের দাবি ১৫ ঘণ্টা ধরে সেখানে খাবার কিংবা পানির কোনও ব্যবস্থা ছিল না। আর সেখান থেকে যাওয়ারও কোনও উপায় ছিল না। কেননা ট্রেনটি চলে গিয়েছিল পাঁচ থেকে ছয় ফুট পানির নিচে।  

সকালে ছবি ভাইরাল হতেই সক্রিয় হয়ে ওঠে রাজ্য সরকার। আটকে পড়া যাত্রীদের উদ্ধারে পাঠানো হয় এনডিআরএফ-এর একাধিক দলকে। ভারতীয় বিমানবাহিনী ও নৌবাহিনীও অংশ নেয়। সেখানে। দিনের দ্বিতীয় ভাগে ট্রেনে থাকা ৯ গর্ভবতী নারীসহ সব যাত্রীকেই উদ্ধার করা হয়।

বন্যায় মুম্বাই শহরে ট্রেনের পাশাপাশি অন্যান্য যান চলাচলও বিঘ্নিত হয়েছে। ১১টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং মুম্বাই বিমানবন্দরগামী কয়েকটি ফ্লাইটের পথ অন্যান্য বিমানবন্দরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

/এমএইচ/

লাইভ

টপ