থাইল্যান্ডে মন্ত্রণালয় সংলগ্ন এলাকায় বোমা বিস্ফোরণ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:০৮, আগস্ট ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:১২, আগস্ট ০২, ২০১৯

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সরকারি ভবন সংলগ্ন অঞ্চলসহ তিনটি এলাকায় বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই সরকারি ভবনে বেশ কয়েকটি মন্ত্রণালয় রয়েছে। শহরে যখন অ্যাসোসিয়েশন অব সাউথ-ইস্ট এশিয়ান নেশন্স (আসিয়ান) এর পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক চলছে ঠিক সেই সময় এই হামলা চালানো হলো। সিঙ্গাপুরভিত্তিক স্ট্রেইট টাইমস সূত্রে জানা গেছে, বৈঠকস্থলে কিংবা এর আশপাশে কোনও বিস্ফোরণ না হওয়ায় সম্মেলনে কোনও ব্যাঘাত ঘটেনি। বিস্ফোরণে কমপক্ষে তিনজন আহত হয়েছে।

শুক্রবার ব্যাংককের তিনটি এলাকায় বোমা বিস্ফোরিত হয়
চ্যানেল নিউজ এশিয়া জানিয়েছে, প্রথমে সুয়ান লুয়াং এলাকায় মেট্রো রেলের দুটি স্টেশনের কাছে ওই বিস্ফোরণ ঘটানো হয়। অল্প সময় পর শহরের উত্তরাংশে একটি সরকারি ভবনের কাছে তৃতীয় বিস্ফোরণটি হয়। থাই পুলিশকে উদ্ধৃত করে রয়টার্স জানিয়েছে, সুয়াং লুয়াং এলাকায় বিস্ফোরণে দুই সড়ক পরিচ্ছন্নতাকর্মী আহত হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, তাদের একজনকে মাটিতে শুইয়ে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। আরেকজনকে তোলা হচ্ছে অ্যাম্বুলেন্সে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ৭৭ তলাবিশিষ্ট কিং পাওয়ার মাহানাখন ভবনের কাছে বিস্ফোরণে এক নিরাপত্তারক্ষী নিহত হয়। এলাকাটি আংশিকভাবে ঘেরাও করে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। থাই সরকারের মুখপাত্র নারুমন পিনিয়োসিনওয়াত জানিয়েছেন, সেদেশের প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান ওচা এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। নারুমন বলেন, ‘পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানাচ্ছি।’

এর আগে বৃহস্পতিবার থাই পুলিশ জানিয়েছিল, আঞ্চলিক নিরাপত্তা বিষয়ে আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকটি যে জায়গায় আয়োজন করা হয়েছে, তার কাছাকাছি এলাকা থেকে দুইটি নকল বোমা উদ্ধার করেছে তারা। এ ঘটনায় দুইজনকে গ্রেফতারের কথা জানায় পুলিশ।

/এফইউ/বিএ/

লাইভ

টপ