টেক্সাসের সন্দেহভাজন হামলাকারী অ্যালেন শহরের বাসিন্দা, পড়েছেন কলিন কলেজে

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৯:৫০, আগস্ট ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫০, আগস্ট ০৪, ২০১৯

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি শপিংমলে বন্দুক হামলায় সন্দেহভাজন হিসেবে আটক তরুণ প্যাট্রিক ক্রসিয়াস ডালাস এলাকার অ্যালেন শহরের বাসিন্দা। ম্যাক কিন্নি অঞ্চলের কলিন্স কলেজে পড়াশোনা করেছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, এই হামলার উদ্দেশ্য জানতে কয়েক দিন আগে অনলাইনে পোস্ট করা একটি লেখা পর্যালোচনা করা হচ্ছে। ওই লেখাটি ক্রসিয়াসের লেখা বলে ধারণা করা হলেও সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।সন্দেহভাজন হামলাকারী প্যাট্রিক ক্রসিয়াস

শনিবার টেক্সাসের এল পাসো শহরের ওয়ালমার্ট স্টোরে হামলা চালায় সন্দেহভাজন এক বন্দুকধারী। ওই হামলায় ২০ জন নিহত ও ২৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে ২১ বছর বয়সী প্যাট্রিক ক্রসিয়াস নামের এক তরুণকে আটক করেছে মার্কিন কর্তৃপক্ষ। সিসিটিভি ফুটেজে কালো রংয়ের টিশার্ট পরিহিত ওই তরুণকে অ্যাসল্ট ধরনের রাইফেল হাতে হামলা চালাতে দেখা গেছে।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী এল পাসো থেকে ৬৫০ মাইল পূর্বে অবস্থিত অ্যালেন শহরের বাসিন্দা। ম্যাক কিন্নির জেলা প্রেসিডেন্ট ড. নেইল ম্যাটকিন জানিয়েছেন, ২০১৭-২০১৯ সাল পর্যন্ত কলিন কলেজে পড়াশোনা করেছে ওই তরুণ। এক বিবৃতিতে তিনি বলেন, ‘টেক্সাসের এল পাসো শহরে আজ বন্দুক হামলার খবর শুনে আমরা খুবই দুঃখিত ও হতাশ। কলিন কলেজে ২০১৭ সালের শরৎ থেকে ২০১৯ সালের বসন্ত পর্যন্ত পড়াশোনা করেছে প্যাট্রিক ক্রসিয়াস’। তিনি জানান, এই হামলার তদন্তে রাজ্য ও কেন্দ্রীয় প্রশাসনকে সহায়তা দিতে সম্পূর্ণ প্রস্তুত রয়েছে কলিন কলেজ।

কেন্দ্রীয় সূত্রের বরাতে সিএনএন জানিয়েছে, হামলার কয়েক দিন আগে অনলাইনে পোস্ট করা একটি লেখা পর্যালোচনা করে হামলার উদ্দেশ্য সম্পর্কে জানার চেষ্টা করা হচ্ছে। ওই লেখাটি ক্রসিয়াস লিখেছে বলে ধারণা করা হলেও তা নিশ্চিত হওয়া যায়নি।

/জেজে/এমএমজে/

লাইভ

টপ