মার্কিন কারাগারে ধনকুবেরের আত্মহত্যা!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:০০, আগস্ট ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০৩, আগস্ট ১১, ২০১৯

যুক্তরাষ্ট্রের একটি কারাগারে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতারকৃত এক ধনকুবেরের রহস্যজনক মৃত্যু ঘটেছে। শনিবার জেফরি এপস্টেইন নামের ওই বিলিওনিয়ারের মরদেহ উদ্ধার করে পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

গত ৬ জুলাই যৌনদাসীর জন্য কিশোরী পাচারের অভিযোগে ৬৬ বছর বয়সী এ ধনকুবেরকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মামলা চলছিলো। অভিযোগ প্রমাণিত হলে ৪৫ বছরের জেল হওয়ার সম্ভাবনা ছিলো তার। এক দশক আগেও জেফরির বিরুদ্ধে একই অভিযোগ আনা হয়েছিল। তখন বিচারিক দুর্বলতার কারণে মাত্র ১৩ মাস জেলে থাকার পর বেরিয়ে যান তিনি। সে সময় তাকে যৌন অপরাধী হিসেবে তালিকাভুক্ত করে এফবিআই।

মার্কিন সংবাদমাধ্যমগুলো জানায়, জেফরি আত্মহত্যা করেছেন। কারাকক্ষে এর আগেও তাকে আহত অবস্থায় পাওয়া গেছে। ওই অবস্থা বিবেচনায় নিয়ে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা।

 

অভিযোগ রয়েছে, ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত জেফরি নারী পাচারের এক নেটওয়ার্ক গড়ে তোলেন। যাদের যৌনদাসী হিসেবে ব্যবহার করতেন তিনি। তাদের অনেকেরই বয়স ১৮ বছরের নিচের কিশোরী।

২০১৫ সালেও জেফরি একবার যৌন অপরাধে দোষী সাব্যস্ত হয়েছিলেন। তখন ফ্লোরিডায় করা মামলায় এক নারী অভিযোগ করেছিলেন, অপ্রাপ্ত বয়সে জেফরি তাকে অনেক পুরুষের সঙ্গে যৌনমিলনে বাধ্য করেন।

/এমপি/

লাইভ

টপ