যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হাতে জিম্মি পুলিশ, ৬ কর্মকর্তা গুলিবিদ্ধ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১০:৩৪, আগস্ট ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৩৯, আগস্ট ১৫, ২০১৯

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া অঙ্গরাজ্যে এক বন্দুকধারী পুলিশকে ‘জিম্মি’ করেছে। তার হামলায় কমপক্ষে ৬ পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, স্থানীয় সময় বুধবার বিকালে নিকটাউন এলাকায় পুলিশের মাদকবিরোধী অভিযান পরিচালনা করার সময় এক বন্দুকধারী হামলা চালাতে শুরু করে।  আরেক ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি পুলিশ সূত্রে বলছে, এখনও হামলাকারীকে গ্রেফতার করা যায়নি এবং সে বন্দুক হামলা অব্যাহত রেখেছে। হামলার শিকার পুলিশ কর্মকর্তারা শঙ্কামুক্ত বলে জানা গেছে।

বুধবার রাতে পুলিশ কমিশনার রিচার্ড রস সংবাদমাধ্যমকে বলেন, পুলিশ কর্মকর্তারা মাদকবিরোধী অভিযানে গেলে বিকাল সাড়ে ৪টার দিকে গুলি চালায় হামলাকারী। কয়েকজন পুলিশ কর্মকর্তা তার সাথে কথা বলার চেষ্টা করেছিলো। বুলেট থেকে আত্মরক্ষা করতে অনেক পুলিশ কর্মকর্তা ভবনের দরজা ও জানাজা দিয়ে বেরিয়ে আসে।

পুলিশ বলছে, সোয়াট টিম ভবনের মধ্যে আটক পড়া দুই পুলিশ কর্মকর্তাকে বের করে আনতে সক্ষম হয়েছে। সার্জেন্ট ইরিক গ্রিপ বলেন, সন্দেহভাজন এখন সশস্ত্র অবস্থায় আছে এবং ভবনের ভিতরে অবস্থান করছে। তিনি আরও বলেন, আহত পুলিশ কর্মকর্তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রস বলেন, কয়েকবার ফোন ও লাউডস্পিকারের মাধ্যমে পুলিশ বন্দুকধারীকে আত্মসমর্পণ করতে অনুরোধ করেছিলো। পুলিশ একটি ‘সম্ভাব্য জিম্মি পরিস্থিতি’ সমাধানের চেষ্টা করছে। বাড়ির ভিতরে থাকা দুই অফিসারের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি তারা ঠিক আছেন, এখন এর থেকে বেশি কিছু বলতে চাই না। তাদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ নেই।’

কর্মকর্তারা জানিয়েছে, গুলাগুলির এ ঘটনায় ব্রিফ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার।  এক সংবাদ সম্মেলনে রিচার্ড রস বলেন, ‘বন্দুকধারী আত্মসমর্পণ করতে চাইছে এমন কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সে যে জীবিত আছে, তাতে কোনো সন্দেহ নেই। গুলি চালিয়েই যাচ্ছে সে।’

এইচকে/বিএ/

লাইভ

টপ