মার্কিন ক্ষেপণাস্ত্র পরীক্ষার যথাযথ জবাব দেওয়ার নির্দেশ পুতিনের

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০১:৫৮, আগস্ট ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৬, আগস্ট ২৪, ২০১৯

যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার যথাযথ জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার রাশিয়ার নিরাপত্তা পরিষদের বৈঠকে এ নির্দেশ দেন তিনি। এ সময় সাম্প্রতিক মার্কিন ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে রাশিয়ার নিরাপত্তার জন্য হুমকি হিসেবে আখ্যায়িত করেন তিনি।ভ্লাদিমির পুতিন
রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং দেশটির বিশেষায়িত অন্যান্য সংস্থাকে রাশিয়ার প্রতি হুমকির মাত্রা বিশ্লেষণেরও আহ্বান জানান পুতিন। পাশাপাশি সংশ্লিষ্টদের যথাযথ জবাব দেওয়ার জন্য ব্যাপক পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।

চলতি সপ্তাহে ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায় ওয়াশিংটন। এ ক্ষেপণাস্ত্রের পাল্লা ৫০০ কিলোমিটারেরও বেশি। ইন্টারমিডিয়েট-রেঞ্জ নিউক্লিয়ার ফোর্সেস (আইএনএফ) চুক্তি বা আইএনএফ চলতি বছর একতরফাভাবে আমেরিকা বাতিলের পর এই প্রথম এ জাতীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো ওয়াশিংটন।

এ পরীক্ষাকে কেন্দ্র করে বৈঠকে বসে রুশ নিরাপত্তা পরিষদ। এর আগে, ক্ষেপণাস্ত্র পরীক্ষার পরপরই হুঁশিয়ারি উচ্চারণ করে পুতিন বলেছিলেন, মার্কিন ক্ষেপণাস্ত্র পরীক্ষার ঘটনায় পাল্টা ব্যবস্থা নেবে রাশিয়া। সূত্র: পার্স টুডে।

/এমপি/এমএমজে/

লাইভ

টপ