সিরিয়ায় ইরানি ড্রোন ঘাঁটিতে ইসরায়েলের হামলা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৫১, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১৯, আগস্ট ২৫, ২০১৯

ইরানি ড্রোন হামলা প্রতিহত করতে সিরিয়ায় ইরানের ড্রোন ঘাঁটিতে হামলা চালিয়েছে ইসরায়েল। শনিবার ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, ইসরায়েলি ভূখণ্ডে ইরানি ড্রোন হামলা প্রতিহত করতে এই হামলা চালানো হয়েছে। ইসরায়েলের পক্ষ থেকে সিরিয়ায় হামলার কথা সচরাচর স্বীকার করা হয় না। তবে এবার হামলার পরপরই তা স্বীকার করলো দেশটি। ইসরায়েলের দাবি, ইরান ‘ঘাতক ড্রোন’ ব্যবহার করে হামলা চালাচ্ছে তাদের ভূখণ্ডে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু দেশটির সেনাবাহিনীর এ ‘বড় অভিযান প্রচেষ্টার’ প্রশংসা করেছেন।

ধারণা করা হয়, ২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে সেখানে ইরানের কর্তৃত্ব প্রতিষ্ঠা রুখতে শতাধিক বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

দেশটির সেনাবাহিনীর এক মুখপাত্র বলেন, সিরিয়ার রাজধানী দামেস্কর দক্ষিণ-পূর্বাঞ্চলের আকরাবায় ইরানের কুদস বাহিনীকে লক্ষ্য করে শনিবারের এ হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

সিরীয় সেনাবাহিনীর সূত্র উদ্ধৃত করে দেশটির সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, ‘গোলান থেকে দামেস্কর আশপাশের এলাকা লক্ষ্য করে হামলা করতে যাওয়া শত্রুদের টার্গেট শনাক্ত করেছিল সিরিয়ার বিমানবিরোধী প্রতিরক্ষা ব্যবস্থা। এই হামলা তাৎক্ষণিকভাবে মোকাবিলা করা হয়েছে। শত্রু ইসরায়েলের ক্ষেপণাস্ত্রগুলো লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই অধিকাংশই ধ্বংস হয়ে গেছে।’

এক টুইট বার্তায় নেতানিয়াহু বলেন, আমি আবারও বলছি, ইরানের সব স্থানেই হামলা চালানোর সক্ষমতা আমাদের আছে। ইরানি আগ্রাসনের বিরুদ্ধে প্রত্যেক সেক্টরে আমাদের সেনাবাহিনী অভিযান পরিচালনা করছে। ‘যদি কেউ তোমাকে হত্যা করতে চায়, তাহলে আগেই তাকে হত্যা করো’।

/এইচকে/এএ/এমওএফ/

লাইভ

টপ