ইলহান ওমরকে গুলি করে হত্যার হুমকি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৪৬, আগস্ট ২৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪৭, আগস্ট ২৯, ২০১৯

যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক দলের আইনপ্রণেতা ও প্রথম মুসলিম নারী কংগ্রেস সদস্য ইলহান ওমর জানিয়েছেন তাকে বর্ণবাদী হত্যার হুমকি দেওয়া হয়েছে। মিনেসোটার এই কংগ্রেস সদস্য জানান, একটি রাষ্ট্রীয় প্রদর্শনীতে বড় বন্দুক দিয়ে গুলি করে হত্যার হুমকি দেওয়া হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

ইলহান ওমর জানান, অজ্ঞাত ব্যক্তিদের পাঠানো হুমকির কারণেই তিনি নিরাপত্তারক্ষী রেখেছেন।

মার্কিন সিনেট প্রার্থী রয় মুর টুইটারে তাকে আক্রমণ করে বক্তব্য দেওয়ার পর এই হুমকির কথা জানালেন ইলহান। মুর লিখেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প সঠিক। তার সোমালিয়া চলে যাওয়া উচিত।

আলাবামার এই রিপাবলিকান নেতা কংগ্রেস থেকে ইলহান ওমরকে বহিষ্কারেরও আহ্বান জানিয়েছেন।

বুধবার ইলহান লিখেছেন, মানুষের কাছ থেকে সুরক্ষা নিতে হয় এমন পৃথিবীতে বাস করতে ঘৃণা হয় আমার। কিন্তু এমন মানুষের হুমকি থেকে মুক্ত হওয়ার আগ পর্যন্ত আমাদের নিরাপত্তার বাস্তবতা মেনে নিতে হবে।

যুক্তরাষ্ট্রের রক্ষণশীলরা ইলহান ওমরের ইসরায়েলবিরোধী অবস্থানের কারণে তার কঠোর সমালোচনা করছেন। মার্কিন-ইসরায়েল সম্পর্ক নিয়ে কথা বলায় নিজ দলেও কোনঠাসা অবস্থায় পড়েছেন তিনি। তবে ইহুদিবিদ্বেষের অভিযোগ অস্বীকার করে আসছেন তিনি।

বছরের শুরুর দিকে ইসরায়েলের সমালোচনা করে ইলহান ওমর বলেছিলেন, ইসরায়েলপন্থী লবি গ্রুপের কাছ থেকে অর্থ নিয়ে যুক্তরাষ্ট্র তেল আবিবকে সমর্থন দেয়। এক পর্যায়ে ইলহান তার ইসরায়েলবিরোধী বক্তব্যের জন্য ক্ষমা চাইলেও নর্থ ক্যারোলিনার এক সাম্প্রতিক সমাবেশে ওমরের কঠোর সমালোচনা করেন ট্রাম্প। এসময় তার বক্তব্যকে সমর্থন জানিয়ে ইলহানকে ফেরত পাঠাও স্লোগান দেন ট্রাম্প-সমর্থকরা।

ইলহান দাবি করেছেন, ট্রাম্প তার বিরুদ্ধে কথা বলার পরই তাকে হুমকি দেওয়ার সংখ্যা বেড়ে যায়।

 

/এএ/

লাইভ

টপ