চাকরি থেকে বরখাস্ত হওয়ার পর হামলা চালায় টেক্সাসের বন্দুকধারী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:১০, সেপ্টেম্বর ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৬, সেপ্টেম্বর ০২, ২০১৯

হামলা চালানোর কয়েক ঘণ্টা আগে চাকরি থেকে বরখাস্ত হয়েছিলো যুক্তরাষ্ট্রের ওয়েস্ট টেক্সাসের সন্দেহভাজন হামলাকারী। শনিবার (৩১ আগস্ট) সকালে ট্রাক চালানোর চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিল তাকে। মার্কিন সংবাদমাধ্যম ও তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্ধৃত করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এসব তথ্য জানিয়েছে।

সন্দেহভাজন হামলাকারী আরন
শনিবার টেক্সাসে বন্দুকধারীর হামলায় ৭ জন নিহত ও ২২ জন আহত হয়। এরইমধ্যে হামলাকারীর পরিচয় শনাক্ত করেছে পুলিশ। তার নাম সেঠ আরন আটর। টেক্সাসের ওডেসার বাসিন্দা সে। তার বয়স ৩৬ বছর। নিউ ইয়র্ক টাইমসসহ বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, আরন ওডেসাতে ট্রাক চালানোর কাজ করতো। শনিবার সকালে চাকরি হারায় সে।

পুলিশ জানায়, এর কয়েক ঘণ্টা পর  মিডল্যান্ড মহাসড়কে একটি গাড়ি থামাতে যান পুলিশের কর্মকর্তারা। তখন ওই গাড়ির চালক আরন পুলিশকে লক্ষ্য করে গুলি করতে শুরু করেন। পরে মার্কিন ডাক বিভাগের গাড়ি ছিনতাই করে পুলিশ কর্মকর্তাসহ রাস্তায় থাকা গাড়ি ও পথচারীদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পরে ওডেসার একটি মাল্টিপ্লেক্স সিনেমা কমপ্লেক্সের বাইরে পুলিশের গুলিতে নিহত হয় সে।

এ মাসে টেক্সাসে দ্বিতীয় বন্দুক হামলার ঘটনা এটি। এর আগে ৩ আগস্ট এক হামলায় ২২ জন নিহত হন। যুক্তরাষ্ট্রে প্রায়ই বন্দুকধারীর হামলা হয়ে থাকে। প্রতিটি ভয়াবহ হত্যাকাণ্ডের পর অস্ত্র আইন কঠোর করার দাবি ওঠে। সমালোচনা হয় অস্ত্র আইন শিথিল করার পক্ষে কাজ করা সংগঠনগুলোর।

/এফইউ/

লাইভ

টপ