চীনে ৮ স্কুলশিক্ষার্থী নিহত, সন্দেহভাজন আটক

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:২৭, সেপ্টেম্বর ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৭, সেপ্টেম্বর ০৩, ২০১৯

চীনের হুবেই প্রদেশের এক স্কুলে সংঘটিত অপরাধের ঘটনায় সোমবার (২ সেপ্টেম্বর) আট শিক্ষার্থী প্রাণ হারিয়েছে। আহত হয়েছে দুই জন। ঠিক কীভাবে তাদের মৃত্যু হলো তা নিশ্চিত হওয়া যায়নি। তবে চীনের স্কুলগুলোতে ছুরিকাঘাতের ঘটনা বৃদ্ধি পাওয়ায় সম্প্রতি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে স্থানীয় প্রশাসন। কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবারের ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

স্থানীয় প্রশাসন মঙ্গলবার জানিয়েছে, মধ্য চীনে ‘স্কুল সংশ্লিষ্ট অপরাধের ঘটনায়’ আট স্কুলশিক্ষার্থী নিহত ও অন্য দুই জন আহত হয়েছে। সর্বশেষ হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। তবে শিক্ষার্থীরা কীভাবে নিহত হয়েছে সে সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি।

ইংচি সিটি প্রশাসন এক বিবৃতিতে জানিয়েছে, সোমবারের ওই ঘটনায় জড়িত সন্দেহে হুবেই প্রদেশের চোয়াংগোপু গ্রামের ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আহতদের মানসিক চিকিৎসা ও পুনর্বাসনের সব ধরনের চেষ্টা চালাচ্ছে স্থানীয় প্রশাসন।
এপ্রিলে চীনের হুনান প্রদেশে একটি প্রাথমিক বিদ্যালয়ে ছুরিকাঘাতে দুই জন নিহত ও অন্য দুই জন আহত হয়েছে। আহতরা শিক্ষার্থী ছিল; তবে ওই সময় নিহতদের বয়স প্রকাশ করেনি কর্তৃপক্ষ। গত বছর অক্টোবরে সিচুয়ান প্রদেশে একটি কিন্ডার গার্টেনে ছুরি হামলা চালিয়ে ১৪ শিশুকে আহত করে এক নারী।

২০১৮ সালের এপ্রিলে এক ব্যক্তির ছুরিকাঘাতে ৯ শিক্ষার্থী নিহত হয়। তারা সবাই মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। বিদ্যালয় থেকে ফেরার পথে তাদের ওপর হামলা করা হয়। সেটিই ছিল দেশের সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ছুরিকাঘাতের ঘটনা।

/এইচকে/বিএ/এমওএফ/

লাইভ

টপ