আইসিসিইউ-তে বুদ্ধদেব ভট্টাচার্য

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০২:২৫, সেপ্টেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:৩৬, সেপ্টেম্বর ০৭, ২০১৯

পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। শুক্রবার সন্ধ্যায় তাকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানে আইসিসিইউ-তে রেখে তার নানা পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।
বেশ কিছুদিন ধরেই অসুস্থ বুদ্ধদে ভট্টাচার্য। বৃহস্পতিবার থেকে তা বাড়তে শুরু করে। প্রচণ্ড শ্বাসকষ্ট সঙ্গে রক্তচাপ অত্যধিক নেমে যায়। শুক্রবার তার স্বাস্থ্যের আরও অবনতি হয়। পারিবারিক চিকিৎসক ফুয়াদ হালিম তাকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। এরপর অ্যাম্বুলেন্সে করে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সঙ্গে সঙ্গেই তাকে আইসিসিইউ-তে ভর্তি করানো হয়। সেখানে সঙ্গে রয়েছেন তার স্ত্রী ও কন্যা।

বুদ্ধদেবের যথাযথ চিকিৎসায় পাঁচজনের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তারা তার শারীরিক পরিস্থিতির দিকে নিয়মিত নজর রাখছেন। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, শ্বাসকষ্ট আগের তুলনায় একটু কমেছে। শারীরিক পরিস্থিতি কিছুটা স্থিতিশীল।

সাবেক মুখ্যমন্ত্রীর অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে পৌঁছান পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বেরিয়ে তিনি বলেন, ‘বুদ্ধবাবুর শারীরিক পরিস্থিতি আগের তুলনায় একটু ভালো। তাকে রক্ত দিতে হবে। উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান, এটাই প্রার্থনা করছি।’ প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে গিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

সিপিএম নেতা মহম্মদ সেলিম টুইট করে বলেন, ‘বুদ্ধদাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অযথা দুশ্চিন্তার কারণ নেই। তার শারীরিক অবস্থা চিকিৎসকদের তত্ত্বাবধানে উন্নতির দিকে।’ সূত্র: আনন্দবাজার।

/এমপি/

লাইভ

টপ