মৌমাছি বিপত্তিতে তথ্যমন্ত্রীকে বহনকারী বিমান

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:২০, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২১, সেপ্টেম্বর ১৬, ২০১৯

প্রথমে কারিগরি ত্রুটির কারণে দেরী, এরপর যা ঘটেছে সেটাকে প্রাকৃতিকই বলা যেতে পারে। ভারতের এয়ার ইন্ডিয়ার একটি বিমান উড্ডয়নের আগ মুহূর্তে থেমে যায়, কারণ ককপিটের জানালায় তখন জমা হয়েছে অসংখ্য মৌমাছি। মৌমাছির কারণে কিছুই দেখতে পারছেন না চালকরা। ফলে আবারও কয়েক ঘণ্টা দেরী হয় ১৩৬জন যাত্রী বোঝাই ওই বিমানের। বিমানটিতে ছিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদও।

রবিবার সন্ধ্যায় ভারতের ত্রিপুরায় তিন দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ত্রিপুরা পৌঁছানোর আগে মন্ত্রীসহ ১৩৬ জন যাত্রী বহনকারী বিমানটি মৌমাছির হামলার মুখে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দমকল বাহিনীকে ডাকতে হয়। 

বিমানবন্দর কর্মকর্তা কৌশিক ভট্টাচার্য বলেন, পানি ছিটিয়ে মৌমাছিকে সরিয়ে দেওয়ার জন্য দমকলকর্মীদের ডাকা হয়। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।   

বিমানবন্দরের একটি সূত্র জানায়, বিমানের সিঁড়ির নিচে, এরোব্রিজের তলায় মৌমাছির দল চাক বেঁধে থাকে। যখন বিষয়টি নজরে আসে, তখন বিমানবন্দরের ‘পেস্ট কন্ট্রোল’ ইউনিটকে ডাকা হয়। তাদের কর্মীরা ওষুধ দিয়ে মৌমাছি তাড়িয়ে দেন। কিন্তু মৌমাছির দল এত উঁচুতে বিমানের ককপিটের বাইরে দল ধরে থাকায় বাধ্য হয়ে ডাকতে হয় দমকলকে।

সূত্র: নিউ স্ট্রেইট টাইমস ও আরটি

 

/এমএইচ/বিএ/

লাইভ

টপ