কেরালা সিরিয়াল কিলিং: ৬ হত্যার স্বীকারোক্তি দেওয়া নারীকে দেখতে আদালতে ভিড়

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:২৪, অক্টোবর ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫৩, অক্টোবর ১০, ২০১৯

কেরালার আলোচিত সিরিয়াল কিলিং ঘটনায় ৬ হত্যাকাণ্ডে অভিযুক্ত নারীকে দেখতে আদালতে কয়েক হাজার মানুষ ভিড় করেছেন। বৃহস্পতিবার ছয় ব্যক্তিকে হত্যার স্বীকারোক্তি দেওয়া নারীকে স্থানীয় একটি আদালতে নেওয়া হলে এসব মানুষেরা সেখানে ভিড় জমান।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ৪৭ বছরের জলি শাজু নামের নারী অর্থ ও সম্পত্তির জন্য অন্তত ছয়জনকে হত্যার স্বীকারোক্তি দিয়েছে। গত কয়েকদিন ধরে এই হত্যাকাণ্ডের খবর সংবাদের শিরোনাম হচ্ছে।

বৃহস্পতিবার আদালতে নেওয়া হলে জলি শাজুসহ আরও দুই ব্যক্তিকে ছয় দিনের পুলিশ কাস্টডিতে পাঠানো হয়েছে। অপর দুই ব্যক্তি হলো ৪৪ বছরের এমএস ম্যাথিউ ও ৪৮ বছরের প্রাজিকুমার। এদের মধ্যে ম্যাথিউ জলির একজন বন্ধু এবং প্রাজিকুমার ছয়জনকে হত্যার জন্য জলিকে সায়নাইড সরবরাহ করেছে অভিযোগ রয়েছে।

শনিবার সাবেক স্বামীকে হত্যার অভিযোগে জলি শাজুকে গ্রেফতার করা হয়। ওই ব্যক্তি সায়নাইড বিষক্রিয়ার জন্য মারা যান। পুলিশ জানিয়েছে, জলি আরও পাঁচজনকে হত্যার কথা স্বীকার করেছে। তবে পুলিশ প্রমাণ সংগ্রহ করাকেই গুরুত্বপ দিচ্ছে। কারণ এই ছয়টি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে ২০০২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ১৪ বছর মেয়াদে।

পুলিশের কাছে একমাত্র অকাট্য প্রমাণ হলো জলির সাবেক স্বামীর হত্যাকাণ্ড। এই হত্যাকাণ্ডের তদন্ত পুনরায় শুরু করার পর আরও পাঁচটি মরদেহ পাওয়া যায় মাটি খুঁজে। মরদেহগুলোর মধ্যে একটি এক বছরের কন্যা শিশুর।

আগামী বুধবার জলি শাজুকে হাজির করার নির্দেশ দিয়েছে আদালত।

/এএ/

লাইভ

টপ