বন্যার কারণে শপিং সেন্টারে রাত কাটালেন ক্রেতারা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:৩১, নভেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩৩, নভেম্বর ০৮, ২০১৯

যুক্তরাজ্যের শেফিল্ডসে টানা বর্ষণে সৃষ্ট বন্যার কারণে স্থানীয় একটি শপিং সেন্টারে রাত কাটাতে বাধ্য হয়েছেন ক্রেতারা। উত্তর ইংল্যান্ডের শহরটির অনেকাংশ পানিতে নিমজ্জিত ও যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণে ক্রেতারা বাধ্য হয়ে মিডোহল সেন্টারে রাত কাটান। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার টানা বর্ষণে অঞ্চলটিতে সড়কে যান চলাচল অসম্ভব হয়ে পড়ে। কর্তৃপক্ষ ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে। ম্যানসফিল্ড এলাকায় ভূমিধসে কারণে ৩৫টি বাড়ির লোকজনকে অন্যত্র সরিয়ে দেো্য়া হয়েছে।

শুক্রবার বন্যার আরও উন্নতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া কার্যালয় জানিয়েছে, ইয়র্কশায়ার ও মিডল্যান্ডে বৃষ্টিপাত হতে পারে।

মিডোহল শপিং সেন্টারে বড়দিনের একটি সরাসরি অনুষ্ঠানে উপস্থিত হওয়া ক্রেতারা সেখানে আটকে পড়েন। শপিং সেন্টারের আশপাশের এলাকা নদীর পানিতে বন্যায় নিমজ্জিত হলে তারা বাধ্য হয়ে সেখানে রাত কাটান।

হ্যারিয়েত ফুলেন নামের ১৬ বছরের কিশোরী জানান, বড়দিনের উৎসবের জন্য কেনাকাটা করতে মিডোহলে এসেছিলেন তারা। কিন্তু বিকালে তা বাতিল করা হয়। সড়কে পানির জন্য যান ও ট্রেন চলাচল বন্ধ হওয়ার কারণে ৫০-৬০ জন মানুষ শপিং সেন্টারে রাত কাটাতে বাধ্য হয়। শপিং সেন্টারের দরজার উচ্চতায় পানি উঠে গেছে বলেও জানান তিনি।

ওই কিশোরী বলেন, আমাদেরকে কম্বল ও বালিশ কিনতে হয়েছে। খাবার ও পানি নিজেদেরকেই কিনতে হয়েছে। আর যে নতুন পোশাক কিনেছিলাম সেগুলোও বাধ্য হয়ে আমরা পরেছি। 

/এএ/

লাইভ

টপ