X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

দিল্লির কাছে দেখা গেছে বিকাশ দুবেকে, দ্বিগুণ পুরস্কার ঘোষণা

বিদেশ ডেস্ক
০৮ জুলাই ২০২০, ১৯:৩১আপডেট : ০৯ জুলাই ২০২০, ০১:১১

ভারতে আট পুলিশ হত্যায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবে’কে দিল্লির কাছে একটি হোটেলে দেখা গেছে। পুলিশ বলছে, মঙ্গলবার তাকে হরিয়ানার ফরিদাবাদের একটি হোটেলে দেখা গেছে। এরপরই তাকে গ্রেফতারে ওই এলাকায় ব্যাপক অভিযান শুরু হয়েছে। এছাড়া ওই গ্যাংস্টারকে ধরতে পুরস্কারের মূল্য দ্বিগুণ করা হয়েছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। দিল্লির কাছে দেখা গেছে বিকাশ দুবেকে, দ্বিগুণ পুরস্কার ঘোষণা

গত শুক্রবার ভোরে ভারতের উত্তর প্রদেশের কানপুরে সন্ত্রাসী বিকাশ দুবে’কে গ্রেফতার করতে গিয়ে অতর্কিত গুলিবর্ষণে কর্মকর্তাসহ আট পুলিশ সদস্য নিহত হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছাতেই বিকাশ দুবে ও তার সহযোগীরা গুলিবর্ষণ শুরু করে। সুপারিন্টেনডেন্ট দেবেন্দ্র কুমার মিশ্রসহ নিহত অন্যদের মধ্যে রয়েছে, তিন জন সাব-ইন্সপেক্টর এবং চার জন কনস্টেবল। এই ঘটনার পর প্রায় এক সপ্তাহ পার হতে চললেও তাকে গ্রেফতার করা যায়নি। ইতোমধ্যে তদন্তে উঠে এসেছে, গ্রেফতার অভিযানের আগে থানা থেকে ফোন পেয়েছিল বিকাশ। এছাড়া তার সঙ্গে নিয়মিত যোগাযোগের অভিযোগে বেশ কয়েকজন পুলিশ সদস্যকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে বিকাশ দুবেকে দেখা যাওয়ার পর ফরিদাবাদের হোটেলে অভিযান চালায় পুলিশ। ওই সময় তিন ব্যক্তিকে আটক করা হয়। হোটেলটির ম্যানেজার জানিয়েছেন, পুলিশ আসার আগেই বিকাশ দুবের মতো দেখতে লোকটি পালিয়ে যায়। পরে পুলিশ নিশ্চিত হয় ওই ব্যক্তি বিকাশ দুবেই ছিল।

হোটেলটির ম্যানেজার রোমি বলেন, গতকাল রাত সাড়ে ১২টা নাগাদ দুই ব্যক্তি আসে। তাদের একজন একটি পরিচয়পত্র দেখায়, তাতে ছবি স্পষ্ট ছিল না। আমি তাদের বলি এতে কাজ হবে না। এর আগে আমি বিকাশ দুবেকে দেখিনি। বিকাল সাড়ে চারটার দিকে পুলিশ আসে আর বিকাশের কক্ষের বিস্তারিত তথ্য জানতে চায়। তারা আমাদের সিসিটিভি ফুটেজও নিয়ে গেছে।

পুলিশের হাতে আসা একটি সিসিটিভি ফুটেজে বিকাশ দুবেকে মাস্ক পরিহিত অবস্থায় দেখা গেছে। এতে হোটেলের বাইরে থেকে তাকে একটি অটো নিয়ে যেতেও দেখা গেছে।

মঙ্গলবার পুলিশের হাতে আটক হওয়া দুই ব্যক্তি অঙ্কুর ও তার বাবা শরাবন বিকাশকে লুকিয়ে থাকতে সাহায্য করে। আর অপরজন প্রভাত বিকাশের গ্রামের লোক। গ্রেফতারকৃতদের কাছ থেকে চারটি পিস্তল ও ৪৪টি সচল কার্তুজ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে দুটি পিস্তল উত্তর প্রদেশ পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া।

বিকাশ দুবেকে গ্রেফতারে উত্তর প্রদেশ পুলিশের ২৫টি টিম অভিযান চালাচ্ছে। তাকে গ্রেফতারে আগে ঘোষিত অর্থ পুরস্কারের মূল্য আড়াই লাখ থেকে বাড়িয়ে পাঁচ লাখ করা হয়েছে। দিল্লির কাছের দুই শহর হরিয়ানা ও ফরিদাবাদে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া রাজধানী দিল্লিতে এই গ্যাংস্টার আত্মসমর্পণ করতে পারে, এমন আশঙ্কায় সেখানকার পুলিশও সতর্ক অবস্থায় রয়েছে।

/জেজে/এমওএফ/
সম্পর্কিত
ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে অন্তত ৫ অভিবাসী নিহত
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা
ভারতের মণিপুরে হয়রানির শিকার হয়েছে সাংবাদিক-সংখ্যালঘুরা: যুক্তরাষ্ট্র
সর্বশেষ খবর
দলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
উপজেলা নির্বাচনদলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক