আইফেল টাওয়ারকে স্ট্যাচু অব লিবার্টি আর তাজমহলের টুইট!

Send

প্রকাশিত : ১৪:৫৩, ডিসেম্বর ২৮, ২০১৫ | সর্বশেষ আপডেট : ১৫:৩৬, ডিসেম্বর ২৮, ২০১৫

তাজমহলআইফেল টাওয়ারকে টুইটারে নববর্ষের শুভেচ্ছা পাঠিয়েছে স্ট্যাচু অব লিবার্টি! সঙ্গে যোগ দিয়েছে তাজমহলও! অবাক হওয়ার কিছু নেই পাঠক। ১২৬ বছর আগের এই স্থাপত্যের নামে টুইটার একাউন্ট খোলার পর অন্য দুই বিখ্যাত স্থাপত্যের কর্তৃপক্ষের তরফে সেটাকে নবর্ষের শুভেচ্ছা পাঠানো হয়েছে।
সোমবার সংবাদমাধ্যম টেলিগ্রাফের রিপোর্টে জানানো হয়, 'টুইটারে স্বাগত, প্রিয় ভগ্নি' বলে এক বার্তায় স্ট্যাচু অব লিবার্টির তরফে আইফেল টাওয়ারকে শুভেচ্ছা পাঠানো হয়। পরে তাজমহলের তরফ থেকেও একই ধরনের বার্তা পাঠানো হয়।
উল্লেখ্য, আইফেল টাওয়ার কর্তৃপক্ষ বিখ্যাত এই স্থাপত্য সম্পর্কে বিভিন্ন ঐতিহাসিক এবং এখনকার তথ্য তুলে ধরার কথা বলে টুইটারে একাউন্ট খুলে প্রথম টুইটে জানায়, '১৮৮৯ সালের স্থাপত্য আমি, এখন টুইটার থেকে বলছি।' তাজমহল আর স্ট্যাচু অব লিবার্টি আগে থেকেই ছিল সামাজিক মাধ্যমটিতে।

প্যারিসের লুভ মিউজিয়ামএর আগেও পরস্পরকে সম্ভাষণ করেছে বিশ্বখ্যাত এই স্থাপত্যগুলো। আইফেল টাওয়ারকে টুইটারে আমন্ত্রণ জানিয়েছিল লুভ। পৃথিবীতে সবচেয়ে বেশি দর্শনার্থীর সমাগম হয় প্যারিসের লুভ মিউজিয়ামে।  
এদিকে তাজমহল টুইটারে যোগ দিয়েই নিউ ইয়র্কের আরেক স্থাপত্য আম্পায়ার স্টেট বিল্ডিং এর সঙ্গে কাজে নেমেছে। প্যারিসের অন্যান্য টাওয়ারগুলোকে টুইটার জগতে আমন্ত্রণ জানানোর কাজ চলছে। সূত্রঃ এনডিটিভি

/ইউআর/বিএ/ 

লাইভ

টপ