behind the news
Vision  ad on bangla Tribune

বাংলাদেশকে সহায়তা দিতে মানা করলেন ব্রিটিশ এমপি!

বিদেশ ডেস্ক০৩:৩৩, ডিসেম্বর ২৯, ২০১৫

ব্রিটিশ এমপি সিমন ডাঙ্কজুকবাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোকে অর্থ সহায়তা না দিয়ে সেই অর্থ যুক্তরাজ্যের দুর্গত মানুষদের পেছনে ব্যয় করার দাবি তুলেছেন একজন ব্রিটিশ এমপি।
যুক্তরাজ্যের ভয়াবহ বন্যার প্রেক্ষাপটে রোচডেল অঞ্চল থেকে নির্বাচিত লেবার পার্টির এমপি সিমন ডাঙ্কজুক বিবিসি রেডিও ম্যানচেস্টারকে দেয়া এক সাক্ষাৎকারে এই দাবি জানান। ব্রিটিশি সংবাদমাধ্যম মেট্রো খবরটি নিশ্চিত করেছে।
সিমন ডাঙ্কজুক বিবিসি রেডিও ম্যানচেস্টারকে বলেন, ‘আমরা কেন বাংলাদেশে অর্থ ব্যয় করবো যখন গ্রেট ব্রিটেনে অর্থ ব্যয় করার প্রয়োজন রয়েছে। আমাদের নিজেদের কী সমস্যা রয়েছে সেটা বিবেচনা করা উচিত, উন্নয়নশীল দেশের সমস্যা নয়। নিজেদের দেশকেই আমাদের অগ্রাধিকার দেওয়া উচিত।’ বন্যা যুক্তরাজ্যের মানুষের জন্য ভয়াবহ দুর্ভোগ ডেকে এনেছে উল্লেখ করে তিনি মন্তব্য করেন, যতো তাড়াতাড়ি সম্ভব এই সমস্যার দিকে নজর দেয়া উচিত।


উল্লেখ্য উত্তর ইংল্যান্ডে বন্যা ভয়াবহ রুপ নিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, বন্যায় ডুবে গেছে ডাঙ্কজুকের রচডেলের প্রায় ২০ হাজার ঘরবাড়ি। গৃহহীন হয়ে আশ্রয়কেন্দ্রে যেতে বাধ্য হয়েছে প্রায় একলাখ মানুষ।

যুক্তরাজ্যের বন্যা দুর্ঘত রচডেল অঞ্চল
তবে বাংলাদেশকে সহায়তা না দিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের দিকে নজর দিতে পরামর্শ দেওয়া ওই এমপি ডাঙ্কজুক নিজের নির্বাচনী অঞ্চলে ভয়াবহ বন্যা সত্ত্বেও তার প্রেমিকার সঙ্গে সেলফি তুলে টুইটারে আপলোড করেন। অ্যালবামের শিরোনাম দেন, ‘আনন্দময় দিনকাল’ (হ্যাপিডেইজ)!

প্রেমিকার সঙ্গে ব্রিটিশ এমপি ডাঙ্কজুকের সেলফি

টুইটারে ওই অ্যালবাম প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ডাঙ্কজুক। সেই সমালোচনার পর তিনি নিজের সেই প্রেমিকাকে সঙ্গে নিয়েই দুর্গত এলাকা পরিদর্শনে যান। তবে সেখানে গিয়ে দুর্গতদের রোষের মুখে পড়েন তিনি।

দুর্গত অঞ্চল পরিদর্শনে গিয়ে কাউন্সিলরের তোপের মুখে ডাঙ্কজুক

কিছুক্ষণের মধ্যেই তিনি দুর্গত এলাকা ছাড়তে বাধ্য হন। সূত্র: মেট্রো, ডেইলি মেইল

/বিএ/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ