বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ভারতীয়দের অধিকারে ভাগ বসাচ্ছে: বিজেপি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:২১, ফেব্রুয়ারি ১১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:৩৩, ফেব্রুয়ারি ১১, ২০১৬





বিজেপি সভাপতি অমিত শাহ (ফাইল ফটো)ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নির্বাচনি প্রচারণায় আবারও এলো বাংলাদেশি অনুপ্রবেশ ঠেকানোর প্রসঙ্গ। আসাম রাজ্যে সরকার গঠন করতে পারলে বিজেপি বাংলাদেশি অনুপ্রবেশের অবসান ঘটাবে বলে ঘোষণা দিয়েছেন দলটির সভাপতি অমিত শাহ। বুধবার বোড়োল্যান্ড দিবস উদযাপনে বোড়োল্যান্ড পিপলস ফ্রন্ট (বিপিএফ) আয়োজিত এক জনসভায় এ ঘোষণা দেন তিনি।
বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ভারতীয়দের অধিকারে ভাগ বসাচ্ছে দাবি করে অমিত শাহ বলেন, ‘বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীরা গোটা রাজ্যে ছড়িয়ে পড়েছে। চা বাগানের শ্রমিকই হোক বা বোড়োল্যান্ডের হিন্দিভাষী যুবক হোক, ওরা স্থানীয়দের অধিকারে ভাগ বসিয়েছে। আসামে বিজেপি-বিপিএফ সরকার হলে আমরা এটা নিশ্চিত করব যে, রাজ্যে কোনও অনুপ্রবেশ হবে না। অনুপ্রবেশকারীদের স্থানীয় মানুষের অধিকার কেড়ে নিতে দেবে না বিজেপি।’
ভারতে লাগাতার বাংলাদেশি অনু্প্রবেশের জন্য আসামের কংগ্রেস সরকারকে দায়ী করেন তিনি। বিজেপি সভাপতির অভিযোগ, কংগ্রেস ভোটব্যাংক রাজনীতিতে নামার পরই আসামে অনুপ্রবেশ শুরু হয়েছে। বেআইনি অনুপ্রবেশের সমস্যা থেকে রক্ষা পেতে কংগ্রেস-মুক্ত আসাম গড়ারও ডাক দেন তিনি।
অমিত শাহের অভিযোগ, গত ১৫ বছর ধরে কংগ্রেস সরকারের আওতায় থাকার কারণে আসাম উন্নয়ন থেকে পিছিয়ে আছে। রাজ্যে নারীরা নিরাপদ নয় উল্লেখ করে তিনি বলেন, ‘নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে রাজ্যের উন্নয়ন সম্ভব নয়’।
অমিত শাহের দাবি, বিজেপি-বিপিএফ জোট ক্ষমতায় গেলে বোড়োল্যান্ডের উন্নয়ন করবে এবং তা আসামের জন্য একটি ঐতিহাসিক ঘটনা হবে। এর আগেও লোকসভা নির্বাচন থেকে শুরু করে বিভিন্ন সময়ে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ঠেকানো ও বিতাড়িত করার প্রতিশ্রুতি দিয়ে আসছেন বিজেপি নেতারা। সূত্র: এবিপি আনন্দ, টাইমস অব ইন্ডিয়া
/এফইউ/বিএ/

লাইভ

টপ