নেভাদাতেও জয় পেলেন ট্রাম্প

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:৪৩, ফেব্রুয়ারি ২৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:১৩, ফেব্রুয়ারি ২৪, ২০১৬

চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী বাছাইয়ে নেভাদা ককাসে জয় পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এটি ট্রাম্পের টানা তৃতীয় জয়। এর আগে নিউ হ্যাম্পশায়ার ও সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যে অনুষ্ঠিত দলীয় প্রাইমারিতে জয় পান তিনি।

বুধবার চূড়ান্ত ফলাফলে দেখা যায়, ট্রাম্প পেয়েছেন ৪৫.৬৩ শতাংশ ভোট। ২৪.৭৪ এবং ১৯.৯৯ শতাংশ ভোট পেয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছেন মার্কো রুবিয়ো এবং টেড ক্রুজ। তবে তারা জন কাসিচ এবং বেন কারসনের চেয়ে অনেক এগিয়ে রয়েছেন।

নেভাদায় সমর্থকদের মাঝে ট্রাম্প

পেশায় ব্যবসায়ী ট্রাম্পকে অনেকেই যুক্তরাষ্ট্রের রাজনীতিতে বহিরাগত বলে মনে করলেও নেভাদার অধিবাসীরা তাকে সাদরেই গ্রহণ করেছেন। মঙ্গলবার রাতেই তা সবার সামনে স্পষ্ট হয়ে পড়ে। নেভাদায় বাছাই পর্বে জয়ের পর সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা জিতছি, দেশটাকে জয়ের জন্য। আর শিগগির এই দেশটাও জিততে শুরু করবে।’ 

এখনও আরও ১২টি বাছাই অনুষ্ঠিত হওয়া বাকি রয়েছে। আর তাই দ্বিতীয় স্থানের জন্য জোর প্রতিদ্বন্দ্বিতা চলছে মার্কো রুবিয়ো এবং টেড ক্রুজের মধ্যে। তাদের কেউ আরেকটি বাছাইয়ে জয় পেলে প্রতিদ্বন্দ্বিতা আরও জোরদার হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে। সূত্র: বিবিসি।

/এসএ/বিএ/

লাইভ

টপ