ইয়েমেনের বৃদ্ধাশ্রমে বন্দুকধারীর হামলা, ৬ ভারতীয় সন্ন্যাসীসহ নিহত ১৭

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:০৩, মার্চ ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:০৩, মার্চ ০৫, ২০১৬

শুক্রবার ইয়েমেনের এ বৃদ্ধাশ্রমটিতে বন্দুকধারীর হামলা হয়ইয়েমেনের বন্দর শহর এডেনের একটি বৃদ্ধাশ্রমে বন্দুকধারীদের হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষ ও হাসপাতাল সূত্রের বরাতে শুক্রবারের এই হামলার খবর নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। হামলার পর বন্দুকধারীরা পালিয়ে যান। এখন পর্যন্ত ওই হামলার উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি। কেউ হামলার দায় স্বীকারও করেনি।  
সংবাদমাধ্যমটি জানায়, শুক্রবার এডেনের শেখ ওথমান এলাকায় অবস্থিত বৃদ্ধাশ্রমে প্রবেশ করেন চারজন বন্দুকধারী। বৃদ্ধাশ্রমে প্রবেশের সময় নিরাপত্তারক্ষীকে বন্দুকধারীরা বলেন, তারা মাকে দেখতে যাচ্ছেন। এরপর ভবনের ভেতরে প্রবেশ করে বন্দুকধারীরা গুলি করতে শুরু করেন। ওইসময় ৬ ভারতীয় সন্ন্যাসী, চারজন স্থানীয় নার্স, চার নিরাপত্তারক্ষী এবং তিন পরিচ্ছন্নতাকর্মী নিহত হন।
এর আগে অজ্ঞাত দুর্বৃত্তরা খ্রিস্টানদের একটি সমাধিস্থল গুঁড়িয়ে দেয় এবং একটি গীর্জায় হামলা চালায়।
উল্লেখ্য, ২০১৫ সালের মার্চে ইয়েমেনজুড়ে ইরান সমর্থিত শিয়াপন্থী হুথি বিদ্রোহীদের উত্থানের মুখে দেশ ছাড়েন সেসময়কার প্রেসিডেন্ট মানসুর হাদি। পরে ইয়েমেনে ‘অপারেশন ডিসাইসিভ স্টর্ম’ নামে সামরিক অভিযান পরিচালনা শুরু করে সৌদি আরব ও তার মিত্র দেশগুলো। ইয়েমেনের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানসুর হাদির কর্তৃত্ব পুনঃপ্রতিষ্ঠা করার প্রচেষ্টার অংশ হিসেবে এ বিমান অভিযান পরিচালনা করা হয়।

জাতিসংঘের হিসেব অনুযায়ী, ইয়েমেনে সংঘর্ষ শুরু হওয়ার পর প্রায় ৬ হাজার মানুষ নিহত হয়েছেন। এদের অর্ধেকই বেসামরিক নাগরিক। ঘরহারা হয়েছেন প্রায় ১৫ লাখ মানুষ। সূত্র: আলজাজিরা

/এফইউ/ বিএ/

লাইভ

টপ