৬ বছর বয়সী এই মুসলিম শিশু এখনও সন্ত্রাসী!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:০০, মার্চ ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:৩১, মার্চ ০৫, ২০১৬

৬ বছরের শিশু আহমদএক মাস আগে কানাডা সরকার সন্ত্রাস-বিরোধী নো ফ্লাই তালিকায় থাকা ছয় বছরের মুসলিম শিশু সৈয়দ আদম আহমদের নাম বাদ দেওয়ার ঘোষণা দিলেও এখনও তার নাম ওই তালিকায় রয়েছে। শুক্রবার আহমদের বাবা-মা তার এডমন্টনে এক আত্মীয়ের বিয়েতে যাওয়ার জন্য টরোন্টো পিয়ারসন বিমানবন্দরে তার জন্য অনলাইনে চেক-ইন করতে চেয়েও পারেননি।
আহমদের মা খাদিজা টুইটারে জানিয়েছেন, এখনও তার ছয় বছরের ছেলে সন্ত্রাসবিরোধী নো ফ্লাই তালিকায় রয়েছে। অনলাইনে চেক-ইন করা যাচ্ছে না। টুইটে তিনি প্রশ্ন করেছেন, কবে এটা শেষ হবে।
জননিরাপত্তা বিভাগের এক বিবৃতিতেও বলা হয়েছে, তালিকা থেকে নাম বাদ না দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে আহমদের পরিবার। তবে কতদিনের মধ্যে তালিকা থেকে আহমদের নাম বাদ দেওয়া হতে পারে তা উল্লেখ করা হয়নি।
এক মাস আগে বাবা সুলেমান তার ছেলে আহমদকে সন্ত্রাস-বিরোধী নো ফ্লাই তালিকায় অন্তর্ভূক্তির খবর জানানোর পর আন্তর্জাতিক মিডিয়ায় তা গুরুত্ব সহকারে প্রকাশিত হয়।  পরিবারের ধারণা, হাঁটাচলা শেখার পর থেকেই বিমান যাত্রায় আহমদের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। সন্দেহভাজন একজন সন্ত্রাসীর নামের সঙ্গে মিল থাকার কারণে এটা ঘটছে।
খবরটি প্রকাশ হওয়ার পর দেশটির জন নিরাপত্তামন্ত্রী আহমদের পরিবারকে চিঠি লিখে জানান, শিগগিরই তালিকা থেকে তার নাম বাদ দেওয়া হবে।
গত বছর নববর্ষ উৎসবের নো ফ্লাই তালিকায় অন্তর্ভূক্তির পর আহমদের বেশ কয়েকজন অভিভাবকের সঙ্গে যোগাযোগ করে জানতে অনেককেই এ তালিকায় রাখা হয়েছে। এদের বেশির ভাগই নাম মুসলিম। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।
/এএ/বিএ/

লাইভ

টপ