Vision  ad on bangla Tribune

তানজানিয়ায় সন্দেহভাজন ৫০০ যৌনকর্মী গ্রেফতার

বিদেশ ডেস্ক১২:০৭, মার্চ ১৬, ২০১৬

পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়ায় সন্দেহভাজন ৫০০ যৌনকর্মীকে গ্রেফতার করেছে সে দেশের নিরাপত্তা বাহিনী। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে ওই যৌনকর্মীদের পাশাপাশি তাদের ৩শ’ সন্দেহভাজন খদ্দেরকেও গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ্য, তানজানিয়ায় যৌনকর্ম বেআইনি। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দিয়ে ক্ষমতায় আসা প্রেসিডেন্ট জন মাগুফুলি ইতোপূর্বে দেশটিতে জারি থাকা যৌনকর্মের ব্যবসার সমালোচনা করেছিলেন। নভেম্বরে ক্ষমতাগ্রহণের পর আইন ও শৃঙ্খলা ব্যবস্থা জোরালো করার ঘোষণা দিয়েছিলেন ‘বুলডোজার’ নামে পরিচিতি পাওয়া দেশটির প্রেসিডেন্ট মাগুফুলি।
তবে এক সপ্তাহ আগে শুরু হওয়া এই গ্রেফতার অভিযানের সমালোচনা করেছে অধিকার গোষ্ঠীগুলো ।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, যৌনব্যবসার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবেই দেশটির নিরাপত্তা বাহিনী যৌনকর্মী এবং তাদের খদ্দেরদের গ্রেফতারের এই পদক্ষেপ গ্রহণ করেছে। তানজানিয়ার অর্থনৈতিক রাজধানী দার এস সালামের একজন উপ পুলিশ কমিশনার গ্রেপ্তার অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন বুধবার আদালতে প্রথম সন্দেহভাজনকে হাজির করার কথা রয়েছে ।
উপ পুলিশ কমিশনার আরও জানিয়েছেন, গ্রেপ্তার হওয়া সন্দেহভাজনদের তিনটি কারাগারে আটক রাখা হয়েছে। তার দাবি, তানজানিয়ায় মাদক ও সহিংস অপরাধের সঙ্গে যৌনবাণিজ্যের সম্পর্ক রয়েছে। সূত্র: বিবিসি
/বিএ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ