বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরিখুনের ভয় পেয়েছিলেন ফিলিপাইনের সেই ব্যাংক ম্যানেজার!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৪৩, মার্চ ১৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৮:৪৪, মার্চ ১৭, ২০১৬

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ৮ কোটি ১০ লাখ ডলার চুরির ঘটনায় ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশনের (আরসিবিসি) জুপিটার ব্রাঞ্চের ম্যানেজার মাইয়া সান্তো দিগুইতো খুনের ভয় পেয়েছিলেন।

আরসিবিসি-র মাকাতি সিটির জুপিটার ব্রাঞ্চের কাস্টমার সার্ভিস প্রধান রোমুয়ালদো অ্যাগারাদো বৃহস্পতিবার সিনেট তদন্ত দলের দ্বিতীয় দিনের শুনানিতে  বিপুল অংকের অর্থপাচারের বিষয়ে তার জবানবন্দী নথিভুক্ত করে এই বিষয়টি খোলাসা করেন।

অ্যাগারাদো সিনেটরদের কাছে দাবি করেন, রিজাল ব্যাংকের জুপিটার শাখায় টাকা হস্তান্তরের সময় ঝুঁকির মধ্যে থাকার কথা জানিয়েছিলেন রিজাল ব্যাংকিং করপোরেশনের শাখা ব্যবস্থাপক মাইয়া সান্তো দিগুইতো।

সিনেটর ভিসেন্তে সোতোর এক প্রশ্নের জবাবে অ্যাগারদো বলেন, জ্যেষ্ঠ কাস্টমার রিলেশনস অফিসার অ্যাঞ্জেলা তোরেস তাঁর সঙ্গে ছিলেন। ওই সময়ে দিগুইতো জুপিটার ব্যাংকের একটি কক্ষে ছিলেন, তাঁকে সে সময় খুব ভীত সন্ত্রস্ত দেখাচ্ছিল। তিনি বলেন, ‘দিগুইতো তখন তাঁদের বলেছিলেন, হয় আমাকে এ অর্থ ছাড় করতে হবে, না হয় আমি বা আমার বাবা খুন হব।’ অ্যাগারদো বলেন, ‘কারা তাঁকে মৃত্যুর হুমকি দিচ্ছে সে বিষয়ে আমি জিজ্ঞেস করিনি।’ সূত্র: ইনকোয়ারার

/বিএ/

লাইভ

টপ