উমর ও অনির্বাণের জামিন মঞ্জুর

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:৪৪, মার্চ ১৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:৪৮, মার্চ ১৮, ২০১৬

জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনির্বাণ ভট্টাচার্য ও উমর খালিদের জামিন মঞ্জুর করা হয়েছে। শুক্রবার দিল্লীর এক আদালত তাদের ছয় মাসের জামিন মুঞ্জুর করেন।

জামিন দেওয়ার সময় তাদের প্রত্যেককে ২৫ হাজার রুপি জামানত দিতে হয়। এ ছাড়াও আদালতের নির্দেশ ব্যতীত এই ছয় মাস তাদের দিল্লী ত্যাগ করার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়।

উমর খালিদ ও অনির্বাণ ভট্টাচার্য গত ২২ ফেব্রুয়ারি আত্মসমর্পণ করেন। এর আগে ১২ ফেব্রুয়ারি কানহাইয়া কুমারের গ্রেফতারের পর ব্যপক ধরপাকড়ের প্রেক্ষিতেই আত্মসমর্পণ করেন তারা।

5ee92934aab60653899115893e1ac33d-

এই তিনজনের বিরুদ্ধেই সংসদ হামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী আফজাল গুরুর স্মরণে শোকসভা আয়োজন করার অভিযোগ রয়েছে।

জেএনইউ প্রশাসনের এক উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি এ সপ্তাহের শুরুতে তাদের প্রতিবেদন দাখিল করে। সেই প্রতিবেদনে দেখা যায় ৮ ফেব্রুয়ারি খালিদ একটি বুকিং ফর্ম পূরণ করে, ফর্মটি ছিল আফজাল গুরুর স্মরণসভা অনুষ্ঠান আয়োজনের জন্য বুকিং ফর্ম।এই ফর্মে আরও যাদের সাক্ষর ছিল তারা হলেন, কমল মোহিত, অনির্বাণ ভট্টাচার্য এবং আসওয়াথি এ নায়ার।

কমিটির অভিযোগ ওই অনুষ্ঠানে প্রকাশ্যে কথিত ভারত-বিরোধী স্লোগান দেওয়া হয়। তবে শেষ পর্যন্ত ওই সুপারিশ কার্যকর হবে কিনা, সে ব্যাপারে সিদ্ধান্ত নেবেন উপাচার্য এম জগদীশ কুমার ও চিফ প্রোক্টর এ ডিমরি। তারা তদন্ত কমিটির সুপারিশগুলো বিস্তারিত পর্যালোচনা করবেন।

এদিকে তদন্ত কমিটির সুপারিশের বিরুদ্ধে তীব্র ক্ষোভ জানান শিক্ষার্থীরা। কোন প্রমাণের ভিত্তিতে এ সুপারিশ করা হয়েছে তা প্রকাশ করার দাবি তোলেন তারা।  সূত্রঃ ইন্ডিয়া টুডে

/ইউআর/  

লাইভ

টপ