Vision  ad on bangla Tribune

দুর্নীতির অভিযোগ আনায় সিনেটরের বিরুদ্ধে দিলমার আইনী ব্যবস্থা

বিদেশ ডেস্ক১১:১১, মার্চ ২০, ২০১৬

ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রুসেফ জানিয়েছেন, তিনি এক সিনেটরের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিবেন। ওই সিনেটর দিলমার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন, তিনি রাষ্ট্রীয় তেল কোম্পানি পেট্রোবাসে দুর্নীতির সঙ্গে জড়িত।

সিনেটর ডেলসিও অ্যামারাল বলেছেন, প্রেসিডেন্ট অনিয়মের বিষয়ে সবই জানতেন এবং তদন্তে হস্তক্ষেপ করেছেন। তবে দিলমা ওই অভিযোগ অস্বীকার করেছেন। এক বিবৃতিতে ব্রাজিলের প্রেসিডেন্ট জানিয়েছেন, ম্যাগাজিনে দেওয়া এক সাক্ষাৎকারে সিনেটর অ্যামারাল তাকে হেয় প্রতিপন্ন করেছেন আর এজন্য তিনি আইনী ব্যবস্থা নেবেন। উল্লেখ্য, ডেলসিও অ্যামারাল এবং দিলমা রুসেফ উভয়েই ওয়ার্কার্স পার্টির নেতা। 

ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রুসেফ

নতুন আইনমন্ত্রী ইউজেনিও অ্যারাগাও হুমকি দিয়েছেন, আর কোনও প্রমাণ সংবাদমাধ্যমে ফাঁস হলে তিনি পেট্রোবাসে চলমান তদন্ত থামিয়ে দেবেন। তদন্তাধীন বিষয়ের প্রমাণ, যার গ্রহণযোগ্যতাও প্রমাণিত হয়নি, তা সংবাদমাধ্যমে প্রকাশ করাতে তিনি ক্ষোভ প্রকাশ করেন। 

এদিকে, গত বুধবার দিলমা রুসেফ লুলা দা সিলভাকে নিজের চিফ অব স্টাফ নিয়োগ দেন। এই নিয়োগের কয়েক ঘণ্টা পরই লুলার বিরুদ্ধে পেট্রোবাস কেলেঙ্কারি তদন্তের প্রধান পুলিশকে নির্দেশ দেন দিলমা রুসেফ ও লুলার কথোপকথনের একটি রেকর্ড প্রকাশ করতে। ওই কথোপকথনে ইঙ্গিত মেলে দুর্নীতি মামলায় লুলার গ্রেফতার হওয়া ঠেকাতে দিলমা তাকে সরকারে অংশগ্রহণের সুযোগ করে দেন।

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ