behind the news
Vision  ad on bangla Tribune

ইরাকে ফুটবল স্টেডিয়ামে বোমা হামলায় নিহত ৩০

বিদেশ ডেস্ক১০:৪৭, মার্চ ২৬, ২০১৬

ইরাকে আইএসের আত্মঘাতী বোমা হামলাইরাকের একটি ফুটবল স্টেডিয়ামে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৭১ জন।
বাবেল প্রদেশের ইশকান্দারিয়া শহরে শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ ঘটনা ঘটে। শহরটি রাজধানী বাগদাদের ৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। বাবেলের নিরাপত্তা বাহিনীর প্রধান ফালাহ আল-খাফাজি জানান, ওই সময় স্থানীয় স্টেডিয়ামে স্থানীয় দুটি দলের মধ্যে একটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছিল।
বোমার আঘাতে শহরের মেয়র আহমেদ শাকেরও নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ফুটবল ম্যাচ শেষে বিজয়ী দলকে ট্রফি তুলে দেওয়ার জন্য মঞ্চে ছিলেন মেয়র। তখনই এক আত্মঘাতী হামলাকারী তার সাথে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়। হামলায় মেয়রের এক দেহরক্ষী সহ নিরাপত্তা বাহিনীর ৫ কর্মকর্তা নিহত হয়েছেন বলে এক চিকিৎসক জানিয়েছেন।
ওই আত্মঘাতী বোমা হামলা দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। এক বিবৃতিতে আইএস দাবি করেছে, ওই হামলায় অন্তত ৬০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন শতাধিক। হামলাকারী কিশোরের নাম সাইফুল্লাহ আল-আনসারি বলে এএফপি জানিয়েছে।  
ইরাকের উত্তর ও পশ্চিমের বেশ বড় একটি অংশ আইএসের নিয়ন্ত্রণ করছে। সম্প্রতি সিরিয়া ও ইরাকে সামরিক চাপের মুখে আইএস আত্মঘাতী হামলার মাত্রা বৃদ্ধি করেছে। সূত্র: এএফপি।
/এসএ/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ