behind the news
Vision  ad on bangla Tribune

বাংলাদেশ ব্যাংকে সাইবার ডাকাতিশুনানিতে বিরতি পেলেন ফিলিপাইনের সেই ব্যাংক ম্যানেজার

বিদেশ ডেস্ক১৭:০৮, মার্চ ২৯, ২০১৬

সিনেট শুনানিতে মাইয়া সান্তোস দিগুইতোসিনেটের ব্লু রিবন কমিটি রিজাল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশনের (আরসিবিসি) জুপিটার ব্রাঞ্চের সাবেক ব্যাংক ম্যানেজার মাইয়া সান্তোস দিগুইতোকে শুনানি থেকে সাত দিনের বিরতি দিয়েছে। দিগুইতোর অনুরোধের প্রেক্ষিতেই সিনেট তদন্তদল তার সাতদিনের বিরতি মঞ্জুর করে।
মাইয়া সান্তোস দিগুইতোর বিরুদ্ধে ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাহায্য করা এবং ৮১ মিলিয়ন ডলার ওই ভুয়া অ্যাকাউন্ট থেকে তুলে বন্টন করার অভিযোগ রয়েছে।
মঙ্গলবার দুপুরে শুনানি শুরু হলে দিগুইতো তার আইনজীবী রেনে সাগুইসাগের মাধ্যমে কমিটির কাছে আবেদন করেন, শুনানি থেকে তাকে সাতদিনের বিরতি দেওয়ার জন্য। দিগুইতো তার স্বাস্থ্যগত সমস্যা এবং তদন্তের চাপের কথা উল্লেখ করে বিরতির আবেদন করেন।
সিনেট কমিটির চেয়ারম্যান সিনেটর তেওফিস্তো গুইঙ্গোনা বলেন, ‘আমি মনে করি আমরা তার এই আবেদন গ্রহণ করতে পারি, আগামী সপ্তাহের পর আমরা দিগুইতোকে এখানে দেখতে পাবো আশা করি।’ তিনি জানান, আগামী সিনেট কমিটির শুনানি অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল।
উল্লেখ্য, চলতি বছরের ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের সিস্টেম হ্যাকড করে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে হ্যাকাররা ৮১ মিলিয়ন মার্কিন ডলার অর্থ চুরি করে ফিলিপাইনের আরসিবিসি ব্যাংকের জুপিটার ব্রাঞ্চের চারটি অ্যাকাউন্টে স্থানান্তর করে। সূত্র: ইনকোয়ারার। 

/এসএ/বিএ/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ