Vision  ad on bangla Tribune

ব্রাসেলস হামলাতৃতীয় সন্দেহভাজনকে এখনও খুঁজছে বেলজিয়াম পুলিশ

বিদেশ ডেস্ক১৯:০২, মার্চ ২৯, ২০১৬

ব্রাসেলসের জাভেনটাম বিমানবন্দরে আত্মঘাতী হামলায় জড়িত তৃতীয় সন্দেহভাজনের খোঁজ পেতে নতুন করে আহ্বান জানিয়েছে দেশটির পুলিশ। সোমবার বেলজিয়ামের ফেডারেল পুলিশ ৩২ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছে। আত্মঘাতী হামলায় নিহত দুই ব্যক্তির সঙ্গে হ্যাট পরা তৃতীয় আরেক ব্যক্তিকে দেখা যায়। হ্যাট পরা তৃতীয় ওই ব্যক্তিকে রহসজনক উল্লেখ করে তাকে খুঁজছে পুলিশ।

মঙ্গলবারের হামলার আগে বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে তিন ব্যক্তিকে সন্দেহভাজন হিসেবে চিহ্নিত করা হয়।  তার পরণে কালো হ্যাট এবং সাদা জ্যাকেট রয়েছে। এদের মধ্যে দুজন আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়েছেন বলে পুলিশের দাবি।

এ সপ্তাহের শুরুতে বেলজিয়ামের সংবাদমাধ্যমে দাবি করা হয় ফেইক্যাল চেফু নামক গ্রেফতারকৃত ব্যক্তিই ফুটেজে থাকা রহস্যময় তৃতীয় সন্দেহভাজন। এ গ্রেফতারের বিষয়ে পুলিশ কোনও মন্তব্য করতে রাজি হয়নি। কিন্তু শনিবার পুলিশ তার বিরুদ্ধে সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে জড়িত, হত্যা ও হত্যার উদ্দেশ্যে হামলার অভিযোগ এনেছে। যদিও সোমবার প্রসিকিউটর জানান, যথেষ্ট প্রমাণের অভাবে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এছাড়া সোমবার বেলজিয়াম কর্তৃপক্ষ নিহতের সংখ্যা ৩৫ জন বলে জানিয়েছে। এর আগে ৩১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছিল। টুইটারে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাগি ডি ব্লক জানান, বিস্ফোরণে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকা আরও চার ব্যক্তির মৃত্যু হয়েছে।

আত্মঘাতী বোমা হামলায় জড়িতদের গ্রেফতারে ইউরোপজুড়ে অভিযান জোরদার করা হয়েছে। এরইমধ্যে বেলজিয়াম, ফ্রান্স, জার্মানি ও ইতালিতে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

গত মঙ্গলবার ইউরোপীয় ইউনিয়নের রাজধানী বলে খ্যাত বেলজিয়ামের ব্রাসেলসের বিমানবন্দর ও রেলস্টেশনে পৃথক আত্মঘাতী বোমা হামলায় ৩৫ জন নিহত হন। সুন্নিপন্থী সশস্ত্র সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে। সূত্র: বিবিসি।

/এএ/বিএ/

লাইভ

টপ