প্যারিসে গ্যাস বিস্ফোরণে আহত ১৭

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:৩৫, এপ্রিল ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২১:৪০, এপ্রিল ০১, ২০১৬

ফ্রান্সের রাজধানী প্যারিসের কেন্দ্রস্থলে শুক্রবার ভয়াবহ গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ১৭ জন। বিস্ফোরণের ফলে ভবনটির উপরের দিকের কয়েক তলা এবং ছাদের কিছু অংশ প্রায় ধ্বংসস্তূপে পরিণত হয়।

আহতদের মধ্যে একজন অগ্নিনির্বাপনকর্মীর কর্মীর অবস্থা গুরুতর। বাকি ১৬ জনের মধ্যে ১০ জনই অগ্নিনির্বাপনকর্মী।

পুলিশের পক্ষ থেকে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ এবং লোকজনের আহত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। পুলিশ জানায়, বিস্ফোরণের ধাক্কায় মুনপাহনাস টাওয়ারের উপরের দিকের কিছু অংশ উড়ে গেছে। এটি এক সময় ফ্রান্সের সর্বোচ্চ ভবন ছিল।

এ বিস্ফোরণের ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। প্যারিসের সিক্সথ ডিসট্রিক্টে অবস্থিত ওই ভবনটির বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।

বিস্ফোরণের ফলে ভবনটির উপরের দিকের কয়েক তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

স্থানীয় একটি পত্রিকার খবরে বলা হয়, বিস্ফোরণ ঘটার আগে ভবনটির গ্রাউন্ড ফ্লোরে আগুন লাগলে ইমার্জেন্সি সার্ভিস থেকে অগ্নিনির্বাপক বাহিনীকে খবর দেওয়া হয়।

ভবনের একজন বাসিন্দা জানান, আগ্নিনির্বাপণ বাহিনীর কর্মীরা প্রায় দেড় ঘণ্টা ধরে ভবনের গ্রাউন্ড ফ্লোরে লাগা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছিল। হঠাৎ করেই চারপাশ কাঁপিয়ে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে। এটা ছিল ভয়ঙ্কর।”

গত সপ্তাহে প্রতিবেশী দেশ বেলজিয়ামে আত্মঘাতী হামলার পর থেকেই উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে প্যারিস। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ওই হামলার পর ফ্রান্সের পুলিশ প্যারিসে একটি সম্ভাব্য হামলার পরিকল্পনা বানচাল করে দেওয়ার দাবি করে। গত বছর নভেম্বরে প্যারিসের ওই সন্ত্রাসী হামলায় নিহত হন অন্তত ১৩০ জন। সূত্র: আরটি।

/এমপি/

লাইভ

টপ