behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

ইরাকে আইএসের সিরিজ হামলায় নিহত ৬২

বিদেশ ডেস্ক১১:০৫, এপ্রিল ০৫, ২০১৬

সুন্নিপন্থী সশস্ত্র সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) একাধিক হামলায় ইরাকে অন্তত ৬২ জন নিহত হয়েছেন।  এসব হামলায় আহত হয়েছেন আরও ৮০ জন। সোমবার ইরাকের একাধিক এলাকায় বোমা ও মর্টার শেলের হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক খবরে বিষয়টি জানা গেছে।

কর্মকর্তারা জানান, নিহতদের মধ্যে সামরিক ও বেসামরিক লোকজন রয়েছেন। সোমবারের ভয়াবহ হামলার ঘটনা ঘটে আল বাগদাদি শহরে। আনবার প্রদেশে আইন আল-আসাদ বিমান ঘাঁটির নিকটে গাড়ি বোমা বিস্ফোরণে ২৬ সেনা সদস্য নিহত হয়েছেন।

বাগদাদের সালাহউদ্দিন প্রদেশের এক পুলিশ কর্মকর্তা আল-জাজিরাকে জানান, সেখানে দুটি পৃথক হামলায় সরকারপন্থী ৬ মিলিশিয়া যোদ্ধা নিহত ও ১৮ জন আহত হয়েছেন।

ফালুজার পূর্বাঞ্চলে একটি সামরিক ব্যারাকে হামলায় ১৩ জন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। এছাড়া বাগদাদের মেশাহদা এলাকায় দেশটির প্রধানমন্ত্রীর গাড়ি বহরকে লক্ষ্য করে চালানো এক হামলায় সরকারপন্থী তিন মিলিশিয়া যোদ্ধা নিহত ও ১০ জন আহত হয়েছেন।

বাগদাদের উত্তরে একটি নিরাপত্তা চেকপোস্টে আত্মঘাতী বোমা হামলায় তিনজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। আল-মুথানা ব্রিজের কাছে এ হামলার ঘটনা ঘটনা ঘটে।

দক্ষিণাঞ্চলের নাসিরিয়াহ শহরে তেল আল-লাহাম শহরে একটি রেস্তোরাঁয় বোমা হামলায় অন্তত ৫ বেসামরিক নিহত ও ২৩ জন আহত হয়েছেন।

বসরা শহরে ব্যস্ত রাস্তার মোড়ে পার্কিং করা অবস্থায় একটি কার বিস্ফোরিত হলে ৫ বেসামরিক লোক নিহত ও ১১ জন আহত হয়েছেন।

বাগদাদের পশ্চিমে আবু গ্রাইব শহরের একটি আবাসিক এলাকায় মর্টার শেলের হামলায় দুই বেসামরিক নাগরিক নিহত ও সাতজন আহত হয়েছেন। সূত্র: আল-জাজিরা।

/এএ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ