অনলাইন চেক-ইন চালু করলো নভোএয়ার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৮, সেপ্টেম্বর ১১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৫১, সেপ্টেম্বর ১১, ২০১৮

নভোএয়ারের সংবাদ সম্মেলন (ছবি: সংগৃহীত)যাত্রীদের জন্য অনলাইন চেক-ইন সুবিধা চালু করেছে নভোএয়ার। এছাড়া টিকিট প্রাপ্তি সহজ করতে এয়ারলাইন্সটি যুক্ত করেছে মোবাইল অ্যাপ্লিকেশন। সোমবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দুটি সেবার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান।

জানা গেছে, মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বুকিং ও ক্রয়, ফ্লাইট সম্পর্কিত তথ্য, ফ্রিকোয়েন্ট ফ্লাইয়ার প্রোগ্রাম-স্মাইলস সম্পর্কিত যাবতীয় তথ্য ও বিভিন্ন সেবা মিলবে। অ্যাপল ও অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা অ্যাপ স্টোর ও প্লে-স্টোরে নভোএয়ার লিখে সার্চ দিয়ে এই অ্যাপ ডাউনলোড করতে পারবেন।
নভোএয়ারের এমডি বলেন, ‘যাত্রীরা ভ্রমণের দিন ঘরে বসেই নভোএয়ারের ওয়েবসাইটে তাদের পছন্দ অনুযায়ী আসন নির্বাচন করে চেক-ইন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। বিমানবন্দরে গিয়ে শুধু বোর্ডিং কার্ড সংগ্রহ করলেই উড়োজাহাজে যাত্রা করতে পারবেন আমাদের যাত্রীরা।’

অনুষ্ঠানে সমসাময়িক এভিয়েশন ব্যবসার চ্যালেঞ্জ সম্পর্কে তুলে ধরেন মফিজুর রহমান। আর সেফটি বিষয়ের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন নভোএয়ারের চিফ অফ সেফটি ক্যাপ্টেন আশফাকুর রহমান খান। এ সময় অন্যদের মধ্যে ছিলেন নভোএয়ার পরিচালক হাসিবুর রশিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বর্তমানে নভোএয়ার প্রতিদিন চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৪টি, কক্সবাজারে ৪টি, যশোরে ৪টি ও সিলেটে ১টি করে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া রাজশাহী রুটে সপ্তাহে ১০টি ও বরিশালে সপ্তাহে ৪টি করে ফ্লাইট চলছে তাদের। আন্তর্জাতিক রুটে কলকাতায় প্রতিদিন ১টি করে ফ্লাইটে যাত্রী পরিবহন করে এয়ারলাইন্সটি।

/সিএ/জেএইচ/এমওএফ/
টপ