ঢাকায় আসছে থাই লায়ন এয়ার, ১৬ হাজার টাকায় ব্যাংকক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২৭, সেপ্টেম্বর ২২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৩:২৬, সেপ্টেম্বর ২৩, ২০১৮

বাংলাদেশে আগামী ১ অক্টোবর থেকে যাত্রা শুরু করতে যাচ্ছে থাইল্যান্ডের বাজেট এয়ারলাইন্স থাই লায়ন এয়ার। শনিবার (২২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর লেকশোর হোটেলে কেক কেটে এর আনুষ্ঠানিক যাত্রা শুরুর ঘোষণা দেওয়া হয়।

থাই লায়ন এয়ারের হেড অব কমার্শিয়াল সুরাভানান রামস্বামী জানান, ২০১৩ সালের ডিসেম্বরে থাইল্যান্ডের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করেন তারা। বর্তমানে বোয়িং ৭৩৭-৯০০, ৭৩৭-৮০০, এয়ারবাস এ৩৩০-৩০০সহ মোট ৩২টি উড়োজাহাজ আছে তাদের। বাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইট পরিচালনা করে এই এয়ারলাইন্স।

অনুষ্ঠানে আরও ছিলেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত প্যানপিনন সুয়ান্নাপংসি, বাংলাদেশে থাই লায়ন এয়ারের জেনারেল সেলস এজেন্টের (জিএসএ) দায়িত্ব পালনকারী টিউন এভিয়েশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফিলিপ ফ্যাং, থাই লায়ন এয়ারের সেল ম্যানেজার পিনরুজা ইয়াসিনতর্ন।

থাই লায়ন এয়ারের উদ্বোধনী অনুষ্ঠান (ছবি: সংগৃহীত)থাই লায়ন এয়ার সপ্তাহে ৭টি ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশে। ঢাকা থেকে যাত্রীদের পৌঁছে দেওয়া হবে ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে। একইসঙ্গে ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে ফ্লাইট আসবে ঢাকায়। ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৬ হাজার ৯৯ টাকা।

ঢাকা থেকে সপ্তাহের বুধ, শুক্র ও রবিবার বিকাল ৩টায় এবং সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার রাত ২টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্দেশে থাই লায়ন এয়ারের ফ্লাইট ছেড়ে যাবে। ঢাকা থেকে ব্যাংকক যেতে সময় লাগবে আড়াই ঘণ্টা। যাত্রীরা জনপ্রতি ২০ কেজি পর্যন্ত মালামাল বহন করতে পারবেন। অন্যান্য বাজেট এয়ারলাইন্সের মতো এই ফ্লাইটেও খাবার কিনে খেতে হবে যাত্রীদের।

শুধু ব্যাংকক নয়, ঢাকা থেকে ১৯ হাজার ৩৬৫ টাকায় ফুকেট, ১৯ হাজার ২৮২ টাকায় ক্রাবি, ২৬ হাজার ৬৪৯ টাকায় চীনের গুয়াংজু, ২৪ হাজার ২৮ টাকায় জাকার্তা, ২৯ হাজার ৪৩২ টাকায় তাইপে ও ২২ হাজার ২২৫ টাকায় সিঙ্গাপুরের রিটার্ন টিকেট দেবে থাই লায়ন এয়ার।

/সিএ/জেএইচ/
টপ