বিশ্বের সেরা বুটিক হোটেলের স্বীকৃতি গেলো ইন্দোনেশিয়ায়

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ২৩:৫৫, নভেম্বর ১০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:১০, নভেম্বর ১১, ২০১৮

আওয়ার্তা নুসা দুয়া রিসোর্ট অ্যান্ড ভিলাসশ্যাম্পেন ও ফুলের মালা দিয়ে বরণসহ দারুণ আতিথেয়তা, বাহারি গাছের নিচে বালিনিজ, ওয়েস্টার্ন ও চাইনিজ খাবার পরিবেশন এবং দর্শনীয় ঝরনার জলভর্তি পুলে গা ভেজানোর সুবিধা পাওয়া যায় ইন্দোনেশিয়ার রাজধানী বালির আওয়ার্তা নুসা দুয়া রিসোর্ট অ্যান্ড ভিলাসে। এসবের সুবাদে বুটিক হোটেল অ্যাওয়ার্ডসের অষ্টম আসরে বিশ্বের সেরা বুটিক হোটেল নির্বাচিত হলো এটি। গত ৮ নভেম্বর যুক্তরাজ্যের লন্ডনে মার্চেন্ট টেলরস হলে জমকালো আয়োজনে এই ঘোষণা দেওয়া হয়। বিশ্বের সেরা কালিনারি এক্সপেরিয়েন্স স্বীকৃতি পেয়েছে রিসোর্টটি।

আওয়ার্তা নুসা দুয়া রিসোর্ট অ্যান্ড ভিলাসপুরস্কার দুটি গ্রহণ করেন আওয়ার্তা নুসা দুয়া রিসোর্ট অ্যান্ড ভিলাসে পরিচালক নাওমি সিয়াওয়ার্তা। তিনি বলেছেন, বালিতে আসা বিশ্বের যেকোনও দেশের পর্যটকরা যেন নিজেদের বাড়ি মনে করেন, সেভাবেই ঊষ্ণ অভ্যর্থনা ও ফরমায়েশি সেবা প্রদান আমাদের লক্ষ্য।’

হাংইং গার্ডেনস অব বালিআওয়ার্তা নুসা দুয়া রিসোর্ট অ্যান্ড ভিলাসের প্রতিবেশী হাংইং গার্ডেনস অব বালি পেয়েছে বিশ্বের সেরা স্টানিং ভিউস। এ বছর যুক্ত হয়েছে নতুন বিভাগটি।

দ্য রিসোর্ট ভিলাবিজয়ী তালিকায় এশিয়ার হোটেল রয়েছে চারটি। থাইল্যান্ডের রেয়ং প্রদেশের দ্য রিসোর্ট ভিলা নির্বাচিত হয়েছে বিশ্বের সেরা প্রাইভেট ভিলা। সেখানে কাজ করেন ৮০ জন কর্মী। পুল, স্পা ও বিশ্বমানের খাবারের পাশাপাশি অতিথিদের মনোরঞ্জনের জন্য আছে হোম সিনেমা ও ১৫ মিটার দীর্ঘ অ্যাকুয়ারিয়াম।

মালদ্বীপের ফিলেডহু দ্বীপবিশ্বের সেরা সৈকত অথবা উপকূলবর্তী হোটেল পুরস্কার পেয়েছে মালদ্বীপের ফিলেডহু দ্বীপে অবস্থিত রীতি ফারু রিসোর্ট। এটি চালু হয়েছে মাত্র ৯ মাস আগে। দ্বীপটির সময় মালদ্বীপের চেয়ে একঘণ্টা এগিয়ে। তাই অতিথিরা বাড়তি একঘণ্টা রোদের আলো উপভোগ করেন।

হোটেল গ্র্যান্ড উইন্ডসরনিউজিল্যান্ডের অকল্যান্ডে অবস্থিত হোটেল গ্র্যান্ড উইন্ডসর কোটি কোটি টাকা খরচ করে ২০১৭ সালে নতুনভাবে সাজানো গোছানো হয়। দশ তলা ভবনটি ১৯২৮ সালে গড়ে ওঠে। এটি নির্বাচিত হয়েছে বিশ্বের সেরা নতুন হোটেল।

রিলেই অ্যান্ড শাতু হোটেল হেরিটেজইউরোপের পাঁচটি হোটেল আছে বিজয়ী তালিকায়। এর মধ্যে পর্তুগালের করপো সান্তো লিসবন হিস্টোরিক্যাল হোটেল হয়েছে বিশ্বের সেরা সিটি এক্সপ্লোরার। বেলজিয়ামের রিলেই অ্যান্ড শাতু হোটেল হেরিটেজ পেয়েছে বিশ্বের সেরা ক্ল্যাসিক এলিগ্যান্স হোটেল পুরস্কার।
হোটেল টোয়েন্টি সেভেননেদারল্যান্ডসের হোটেল টোয়েন্টি সেভেন বিশ্বের সেরা ইন্সপায়ার্ড ডিজাইন হোটেল স্বীকৃতি জিতেছে। গ্রিসের কার্পে দিয়েম এক্সক্লুসিভ বুটিক রিসোর্ট বিশ্বসেরা হয়েছে রিলাক্সেশন রিট্রিট বিভাগে। অস্ট্রিয়ার গোইং অ্যাম ওয়াইল্ডেন কায়জার এলাকার গ্রিন স্পা রিসোর্ট স্টাংলোর্ত নির্বাচিত হয়েছে বিশ্বের সেরা ওয়েলনেস স্পা।

ড্রেক বে গেটঅ্যাওয়ে রিসোর্টবিয়ের পর মধুচন্দ্রিমা উদযাপনে বিশ্বের সেরা হোটেলের স্বীকৃতি পেয়েছে কোস্টারিকার ড্রেক বে গেটঅ্যাওয়ে রিসোর্ট। বিশ্বের সেরা পারিবারিক হোটেল হয়েছে একই দেশের ব্লু রিভার রিসোর্ট অ্যান্ড হট স্প্রিংস।

আকাদেমি স্ট্রিট বুটিক হোটেল অ্যান্ড গেস্ট হাউসউত্তর আমেরিকাকে বিজয়ী তালিকায় এনেছে কানাডার ক্লেয়োকো ওয়াইল্ডারনেস রিসোর্ট। এটি জিতেছে বিশ্বের সেরা টেকসই হোটেল সম্মান। রোমান্টিক রিট্রিট বিভাগে বিশ্বসেরা দক্ষিণ আফ্রিকার আকাদেমি স্ট্রিট বুটিক হোটেল অ্যান্ড গেস্ট হাউস।

৮০ দেশের ৩০০ মনোনয়ন থেকে বিজয়ী তালিকা চূড়ান্ত হয়েছে। পুরস্কার নির্বাচনের দায়িত্বে থাকা একজন করে বিচারক প্রতিটি হোটেল ঘুরে দেখেছেন।

কার্পে দিয়েম এক্সক্লুসিভ বুটিক রিসোর্ট২০১৮ সালের বুটিক হোটেল অ্যাওয়ার্ডসের বিজয়ী তালিকা
বিশ্বের সেরা বুটিক হোটেল: আওয়ার্তা নুসা দুয়া রিসোর্ট অ্যান্ড ভিলাস (বালি, ইন্দোনেশিয়া)
বিশ্বের সেরা সৈকত অথবা উপকূলবর্তী হোটেল: রীতি ফারু রিসোর্ট (ফিলেডহু দ্বীপ, মালদ্বীপ)
করপো সান্তো লিসবন হিস্টোরিক্যাল হোটেলবিশ্বের সেরা সিটি এক্সপ্লোরার: করপো সান্তো লিসবন হিস্টোরিক্যাল হোটেল (লিসবন, পর্তুগাল)
বিশ্বের সেরা ক্ল্যাসিক এলিগ্যান্স হোটেল: রিলেই অ্যান্ড শাতু হোটেল হেরিটেজ (ব্রুজ, বেলজিয়াম)
বিশ্বের সেরা কালিনারি এক্সপেরিয়েন্স: আওয়ার্তা নুসা দুয়া রিসোর্ট অ্যান্ড ভিলাস (বালি, ইন্দোনেশিয়া)
বিশ্বের সেরা ইন্সপায়ার্ড ডিজাইন হোটেল: হোটেল টোয়েন্টি সেভেন (আমস্টারডাম, নেদারল্যান্ডস)
বিশ্বের সেরা হানিমুন হাইডঅ্যাওয়ে: ড্রেক বে গেটঅ্যাওয়ে রিসোর্ট (ড্রেক বে, কোস্টারিকা)
বিশ্বের সেরা নতুন হোটেল: হোটেল গ্র্যান্ড উইন্ডসর (অকল্যান্ড, নিউজিল্যান্ড)
বিশ্বের সেরা রিলাক্সেশন রিট্রিট: কার্পে দিয়েম এক্সক্লুসিভ বুটিক রিসোর্ট (সান্তোরিনি, গ্রিস)
বিশ্বের সেরা রোমান্টিক রিট্রিট: আকাদেমি স্ট্রিট বুটিক হোটেল অ্যান্ড গেস্ট হাউস (ফ্রানশোক, দক্ষিণ আফ্রিকা)
বিশ্বের সেরা টেকসই হোটেল: ক্লেয়োকো ওয়াইল্ডারনেস রিসোর্ট (টোফিনো, কানাডা)
বিশ্বের সেরা ওয়েলনেস স্পা: গ্রিন স্পা রিসোর্ট স্টাংলোর্ত (গোইং অ্যাম ওয়াইল্ডেন কায়জার, অস্ট্রিয়া)
বিশ্বের সেরা প্রাইভেট ভিলা: দ্য রিসোর্ট ভিলা (রেয়ং, থাইল্যান্ড)
হাংইং গার্ডেনস অব বালিবিশ্বের সেরা স্টানিং ভিউস: হাংইং গার্ডেনস অব বালি (বালি, ইন্দোনেশিয়া)
বিশ্বের সেরা ফ্যামিলি হোটেল: ব্লু রিভার রিসোর্ট অ্যান্ড হট স্প্রিংস (দোস রিওস, কোস্টারিকা)

সূত্র: সিএনএন ট্রাভেল

/জেএইচ/
টপ