X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বড়দিনে তারকা হোটেলে জমকালো আয়োজন

চৌধুরী আকবর হোসেন
২৪ ডিসেম্বর ২০১৮, ১৪:২০আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৮, ১৯:১৮

বড়দিনে তারকা হোটেলে জমকালো আয়োজন যীশুখ্রিস্টের জন্মদিন ২৫ ডিসেম্বর অর্থাৎ বড়দিন সবার কাছে পুণ্যময়। এই দিনটিকে ঘিরে বিশ্বজুড়ে ছোট-বড় সব মানুষের প্রবল আগ্রহ, উৎসাহ, উদ্দীপনা। যীশুখ্রিস্টের তাৎপর্যপূর্ণ আগমনের তিথি স্মরণ করে বিশ্বব্যাপী ধর্মীয় ও সামাজিকভাবে জাঁকজমকের মধ্য দিয়ে শুভ বড়দিন উৎসব পালন করা হয়।

পুণ্যময় বড়দিন খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব। তাদের কাছে দিনটির ধর্মীয় তাৎপর্য ও গুরুত্ব অসামান্য। বড়দিন উৎসব নিয়ে এখন সব ধর্মের বর্ণের মানুষের মধ্যে বিপুল আগ্রহ। গির্জার ঘণ্টা, সান্তাক্লজ, ক্রিসমাস ট্রি, কেকের প্রস্তুতি, ঘর পরিষ্কার, নতুন জামাকাপড় কেনা; বড়দিন বলতেই এসব চিত্র।

যদিও এখন বড়দিন কেবল ‘ক্রিসমাস ট্রি’ সাজানোর মধ্যে থেমে নেই। এর সঙ্গে যোগ হয়েছে আলোকসজ্জা, শুভেচ্ছাকার্ড বিনিময়, উপহার দেওয়া-নেওয়া, চকোলেট আদান-প্রদান, বেড়ানো। সব মিলিয়ে জীবন হয়ে ওঠে আনন্দময়।

বড়দিন উপলক্ষে প্রতিবারের মতো বাংলাদেশেও শুরু হয়ে গেছে উৎসবের প্রস্তুতি। বাসাবাড়ি, বিভিন্ন গির্জা, শপিং মল, হোটেল ও ক্লাবগুলো সাজানো হয়েছে। বিশেষ করে রাজধানীসহ দেশের তারকা ও অভিজাত হোটেলগুলোতে এখন সাজ সাজ রব। এসব হোটেলে থাকছে বিশেষ অনুষ্ঠান, বাহারি কেকসহ সুস্বাদু খাবার। শিশুদের কাছে এসে উপহার দেবে সান্তাক্লজ।

বড়দিনে তারকা হোটেলে জমকালো আয়োজন ইন্টারকন্টিনেন্টাল ঢাকা
হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার লবি ও রেস্টুরেস্টগুলো সাজানো হয়েছে বড়দিনের আমেজে। সোমবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত সান্তাক্লজ ও ক্রিসমাস ফটো বুথে থাকবে বাহারি আয়োজন।

এই পাঁচতারকা হোটেলের এলিমেন্টস রেস্টুরেন্টে বড়দিনের আয়োজন শুরু হবে মঙ্গলবার দুপুর ১২টায়। এখানে বিশেষ খাবার উপভোগ করতে খরচ হবে ৩ হাজার ৭০০ টাকা। এছাগা ক্যাফে সোশ্যালে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত থাকবে বিশেষ কেক, কুকিজ, ক্রিসমাস গুডিজসহ বিভিন্ন উপকরণ।

র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন
বড়দিন উপলক্ষে র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের আলোকসজ্জা ও শোভা বেড়েছে। এই হোটেলের লবিতে রয়েছে ক্রিসমাস ট্রি ও হরেক সাজসজ্জা। বিশেষ ডিনারের পাশাপাশি শিশুদের জন্য থাকছে কেক, আইসক্রিম ও মজাদার খাবারের আয়োজন। সান্তাক্লজ ও জাদু প্রদর্শনী শিশুদের বাড়তি আনন্দ দেবে। এছাড়া ব্যান্ডসংগীত, শিশুদের জন্য ক্রিসমাস গুডিজ, কিডস প্লে কর্নার, ক্যান্ডি ফ্লপস স্টেশন, ফিঙ্গার ফুড বুফের ব্যবস্থা রেখেছে হোটেলটি।

বড়দিনে তারকা হোটেলে জমকালো আয়োজন প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেল
বড়দিন উদযাপনের অংশ হিসেবে প্রতিবারের মতো এবারও প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেলের বাইরে ও ভেতরে জমকালো সাজসজ্জা চোখে পড়ার মতো। ক্রিসমাস ট্রি, গুডিজ হাউস, ফেয়ারি লাইট দিয়ে সাজানো হয়েছে হোটেলটি।

মঙ্গলবার সকাল থেকেই প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে শিশুদের জন্য আয়োজন করেছে বিভিন্ন ধরনের রাইড, জাদু প্রদর্শনী, পুতুলনাচ, ডিজে পার্টি। হোটেলটির ক্যাফে বাজার রেস্তোরাঁয় থাকবে ক্রিসমাস স্পেশাল লাঞ্চ ও ডিনার। বুফে আয়োজনে জনপ্রতি খরচ হবে ৪ হাজার টাকা।

লা মেরিডিয়ান ঢাকা
বড়দিনের জন্য লা মেরিডিয়ান ঢাকায় এখন জমকালো আলোকসজ্জা। শিশুদের জন্য জাদুকরি থিমের ওপর রাখা হয়েছে এখানকার সবচেয়ে আকর্ষণীয় আয়োজন। মঙ্গলবার সকালে সান্তাক্লজের উপস্থিতির মধ্য দিয়ে শুরু হবে অনুষ্ঠান।

হোটেলটির লেটেস্ট রেসিপি রেস্টুরেন্ট বুফে ব্রাঞ্চে দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত থাকবে বিশেষ খাবার। অতিথিদের জন্য আয়োজন করা হয়েছে ক্রিসমাস ব্রাঞ্চ।

লা মেরিডিয়ান ঢাকায় আরও থাকবে ম্যাজিক শো, ক্রিসমাস ক্যারল, মেরি-গো-রাউন্ড ও শিশুদের জন্য মজাদার আয়োজন। তাদের সামনে উপহার নিয়ে হাজির হবে সান্তাক্লজ।

ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট
বড়দিন উদযাপন করতে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টে আছে নানান আয়োজন। হোটেলের ভেতরে ও বাইরে সাজানো হয়েছে রঙিন বাতি, সান্তাক্লজ, ক্রিসমাস ট্রি।

দিনটিকে সামনে রেখে খাবারে থাকছে বাহারি আয়োজন। ঢাকা রিজেন্সির গ্র্যান্ডিয়স রেস্টুরেন্টে দুপুরের বুফে খাবার জনপ্রতি ২৯৯০ টাকা ও রাতের বুফে খাবার জনপ্রতি ৩৪৯০ টাকা। গ্র্যান্ডিয়স রেস্টুরেন্টের বুফে খাবারের সঙ্গে সবার জন্য একটি কিনলে একটি ফ্রি উপভোগের সুযোগ থাকছে।

এই হোটেলের রুফটপ গার্ডেন রেস্তোরাঁ গ্রিল অন দা স্কাইলাইনে বড়দিনের আগের সন্ধ্যা ও বড়দিনের রাতে রয়েছে বার-বি-কিউ ও মিনি-বুফে খাবার। শিশুদের জন্য রাখা হচ্ছে বিশেষ খাবার। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই আয়োজনে থাকবে টয় ট্রেন, বাউন্সিং হাউস, বলহাউসসহ বিভিন্ন ধরনের খেলা। বাচ্চাদের আনন্দ বাড়িয়ে দিতে নানান উপহার নিয়ে হাজির হবে সান্তাক্লজ।

হোটেল আমারি ঢাকা
পরিবার ও বন্ধুদের নিয়ে বড়দিন উদযাপনের জন্য হোটেল আমারি ঢাকায় রয়েছে বিশেষ পার্টি ও ভিন্নধর্মী খাবার। ডিনারে বেকড মাশরুম ও বেগন গ্রেভির সঙ্গে স্পেশাল টার্কি পরিবেশন করা হবে। এই আয়োজন উপভোগ করা যাবে আমায়া ফুড গ্যালারিতে। এখানে রয়েছে তুর্কি স্পেশাল মেন্যু। এই ব্রাঞ্চ অফার উপভোগ করতে জনপ্রতি খরচ হবে ৩৭৯৫ টাকা। হোটেলটিতে স্পেশাল ডিনারের সময়সূচি সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা।

হোটেল আগ্রাবাদ
চট্টগ্রামের অভিজাত হোটেলগুলোতেও রয়েছে বড়দিনের জাঁকজমকর্পূণ আয়োজন। চট্টগ্রামের হোটেল আগ্রাবাদের লবি ও ক্যাফে সাজানো হয়েছে উৎসবের আবহে। এখানকার শেফরা তৈরি করছেন বিশেষ কেক। হোটেলটির সিনামন রেস্টুরেন্টে পরিবেশন করা হবে ভিন্নধর্মী খাবার। শিশুদের জন্য নৈশভোজে থাকবে বিশেষ খাবার। তাদের মধ্যে উপহার বিতরণ করবেন সান্তাক্লজ। হোটেলে অবস্থানরত অতিথিদের ক্রিসমাস কেক দিয়ে আপ্যায়ন করা হবে।
বড়দিনে তারকা হোটেলে জমকালো আয়োজন
ছবি: সাজ্জাদ হোসেন

 



/জেএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ককে দল থেকে বহিষ্কার
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ককে দল থেকে বহিষ্কার
সড়কে প্রাণ গেলো মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের
সড়কে প্রাণ গেলো মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের
দেশের তথ্যপ্রযুক্তি বিশ্ব দরবারে উপস্থাপন করতে চান রাশেদুল মাজিদ
দেশের তথ্যপ্রযুক্তি বিশ্ব দরবারে উপস্থাপন করতে চান রাশেদুল মাজিদ
আগুন নেভাতে ‘দেরি করে আসায়’ ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
আগুন নেভাতে ‘দেরি করে আসায়’ ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা, দুই কর্মী আহত
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা