ইকোনমি আসনের টাকায় ফার্স্ট-ক্লাসের টিকিট বিক্রি!

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ২১:০০, জানুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০০, জানুয়ারি ১৪, ২০১৯

ক্যাথে প্যাসিফিকের ফার্স্ট-ক্লাস কেবিনক্যাথে প্যাসিফিকের একদল ভাগ্যবান যাত্রী ইকোনমি টিকিট কেটে ফার্স্ট-ক্লাস আসন পেলেন। এ নিয়ে এক মাসে দ্বিতীয়বার ভাড়ার ক্ষেত্রে সাঙ্ঘাতিক ভুল করে বসলো হংকংয়ের পতাকাবাহী বিমান সংস্থা।

জানা গেছে, এয়ারলাইনটির ওয়েবসাইটে হংকং থেকে পর্তুগাল যাওয়ার ফার্স্ট-ক্লাসের টিকিট বিক্রি হয়েছে ১ হাজার ৫১২ মার্কিন ডলারে। অথচ একই গন্তব্যে ক্যাথে প্যাসিফিকের ফার্স্ট-ক্লাসের টিকিটের মূল্য ১৬ হাজার মার্কিন ডলার।

সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে জানা যায়, রবিবার (১৩ জানুয়ারি) ওয়েবসাইটটিতে ভুল ভাড়া দেখা গেছে। লিসবন থেকে লন্ডনে কানেক্টিং ফ্লাইটের মাধ্যমে হংকং যাওয়ার ফার্স্ট-ক্লাসের টিকিটের মূল্য উল্লেখ করা হয়েছে ১ হাজার ৫১২ ডলার। আদতে টিকিটের মূল্য ১৬ হাজার ডলার।

কীভাবে এত বড় ভুল হলো তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে যাত্রী বহনকারী এই বিমান সংস্থা। এক বিবৃতিতে তাদের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ফার্স্ট-ক্লাস টিকিটের প্রতি সম্মান রেখে আমাদের বিক্রেতাদের মাধ্যমে অভ্যন্তরীণ ও বাহ্যিকভাবে এই ঘটনার উৎস খুঁজছি আমরা। তবে যারা এই টিকিট কিনেছেন তাদের আমরা ফ্লাইটে স্বাগত জানাবো। যদিও সেই সংখ্যা কম।’

ক্যাথে প্যাসিফিকের ফার্স্ট-ক্লাস কেবিনফার্স্ট-ক্লাসের যাত্রীরা বিমানের লাউঞ্জে ঢোকার সুবিধাসহ শোবার বিছানা, ঘুমানোর পোশাক ও শেফদের নির্বাচিত খাবার পেয়ে থাকেন।
ফার্স্ট-ক্লাসের যাত্রীদের জন্য ৯ পদ থাকলে ইকোনমি যাত্রীরা চিকেন, মাছ অথবা নিরামিষ বেছে নিতে পারেন। তাদের টিভি পর্দার দৈর্ঘ্য ১১ দশমিক ৬ ইঞ্চি। আর ফার্স্ট-ক্লাসের টিভিগুলোর দৈর্ঘ্য ১৮ দশমিক ৫ ইঞ্চি।

মাত্র দুই সপ্তাহ আগে এয়ারলাইনটি একই ভুল করে বসে। এই সুযোগে ভাগ্যবান যাত্রীরা ভিয়েতনামের দা নাং থেকে নিউ ইয়র্কে মাত্র ৬৭৫ ডলারে ক্যাথে প্যাসিফিকের বিজনেস-ক্লাসের রিটার্ন টিকিট কিনে ফেলেন। অথচ প্রতিটি টিকিটের মূল্য ১৬ হাজার মার্কিন ডলার। তখনও নিজেদের ভুল স্বীকার করে টিকিট ক্রেতাদের ফ্লাইটে স্বাগত জানানোর কথা উল্লেখ করে বিমান সংস্থাটি।

গত বছরের অক্টোবরে ক্যাথে প্যাসিফিকের আইটি সিস্টেম থেকে ৯৪ লাখ যাত্রীর ব্যক্তিগত তথ্য হ্যাকড হয়। এর এক মাস আগে একটি বিমানের গায়ে এয়ারলাইনটির বানান ভুল ধরা পড়ে। এমনিতে চাইনিজ বাজেট এয়ারলাইনসগুলোর সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হিমশিম খাচ্ছে ক্যাথে প্যাসিফিক।

সূত্র: বিবিসি

/জেএইচ/
টপ