বানওয়া রিসোর্টে একরাতের ভাড়া ৮৪ লাখ ৩৮ হাজার টাকা!

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ২০:৩৩, মে ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৫, মে ০৫, ২০১৯

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল রিসোর্ট এখন বানওয়া প্রাইভেট আইল্যান্ডফিলিপাইনে বাণিজ্যিকভাবে চালু হলো বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল রিসোর্ট। এর নাম ‘বানওয়া প্রাইভেট আইল্যান্ড’। বিলাসবহুল এই জায়গার পরতে পরতে ছড়িয়ে আছে মুগ্ধতা। ঠিক যেন স্বপ্নের মতো। দেখলেই মুখ থেকে বেরিয়ে আসবে, কী দারুণ! সেখানে প্রতি রাতের ভাড়া ১ লাখ মার্কিন ডলার! অর্থাৎ ৮৪ লাখ ৩৮ হাজার টাকা। আপাতদৃষ্টিতে অঙ্কটা চক্ষু ছানাবড়া করে দিলেও এই টাকায় গোটা দ্বীপই নিজের মনে হবে অতিথিদের।

গুগল অনুযায়ী, দ্বীপটির অফিসিয়াল নাম পুয়েরকো আইল্যান্ড। বিষুবরেখার ১০ ডিগ্রি উত্তরে ফিলিপাইনের পালওয়ান দ্বীপমালায় এটি যেন ১৫ একরের স্বর্গ! রিসোর্ট কর্তৃপক্ষের দাবি, বানওয়া প্রাইভেট আইল্যান্ড হলো নিভৃত জগত। সেখানে যেন সময় থমকে থাকে! তাদের তথ্য অনুযায়ী, সেখানকার আবহাওয়া ৩০ ডিগ্রি সেলসিয়াসের নিচে খুব কমই নামে।

বানওয়া রিসোর্টের ইন্টেরিয়রবানওয়া প্রাইভেট আইল্যান্ডে মোট ছয়টি ভিলা। এগুলোর সাজসজ্জা আধুনিক ও চটকদার। প্রতিটিতে রয়েছে একটি করে বড়সড় পুল, সাগরঘেঁষা হট টাব ডেক, মেঝে থেকে সিলিং পর্যন্ত জানালা। সেখানকার একটি রেস্তোরাঁয় পরিবেশন করা হয় স্থানীয় তাজা সবজি ও সুলু সাগর থেকে ধরা সামুদ্রিক মাছ। স্পা’য় অতিথিরা যতক্ষণ ইচ্ছে সেবা উপভোগ করতে পারেন, এজন্য অতিরিক্ত খরচ হবে না। 

বানওয়া প্রাইভেট আইল্যান্ডের প্রতি রাতের ভাড়া আকাশচুম্বিউপভোগ্য সময় কাটাতে বানওয়া প্রাইভেট আইল্যান্ডে আছে অফুরান সুযোগ। এ তালিকায় উল্লেখযোগ্য স্কুবা-ডাইভিং, স্নোর্কেলিং, জেট স্কি, যোগব্যায়াম, টেনিস, গলফ, মরুভূমির আমেজ, প্রমোদতরীতে ভ্রমণ প্রভৃতি। ভিলা থেকে সাগরের অপূর্ব নীল জলরাশি দেখার সুযোগ তো আছেই।

দ্বীপটিতে অদ্ভুত কিছু বন্যপ্রাণী আছে। এর মধ্যে উল্লেখযোগ্য হোকসবিল নামক সামুদ্রিক কচ্ছপ, ট্যাবন পাখি প্রভৃতি। একজন প্রাণী বিশেষজ্ঞের সঙ্গে আড্ডা দেওয়ার সুযোগ পাবেন অতিথিরা।

ম্যানিলা থেকে সামুদ্রিক বিমান কিংবা হেলিকপ্টারে চড়ে যেতে হয় বানওয়া প্রাইভেট আইল্যান্ডেফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে সামুদ্রিক বিমান অথবা হেলিকপ্টারে চড়ে বানওয়া প্রাইভেট আইল্যান্ডে যেতে হবে। এক্ষেত্রে ৯ জন যাত্রীর জন্য সামুদ্রিক বিমানের ওয়ান ওয়ে ভাড়া পড়বে ৯৯০ মার্কিন ডলার (৮৩ হাজার ৫৩৭ টাকা)। আর হেলিকপ্টারে পাঁচজন যাত্রীর যাওয়া-আসার জন্য গুনতে হবে ১১ হাজার ৫৮০ মার্কিন ডলার (৯ লাখ ৭৭ হাজার ১২১ টাকা)।

বানওয়া প্রাইভেট আইল্যান্ডে কমপক্ষে তিন কিংবা পাঁচ রাত ভাড়া নেওয়া নিয়মটাকার অঙ্ক দেখেই বোঝা যাচ্ছে, বানওয়া প্রাইভেট আইল্যান্ড অনেক ধনী মানুষদের জন্য উপযোগী। তবে খরচ কমানোর একটা বুদ্ধি কিন্তু আছে। সেখানকার ছয়টি ভিলায় ৪৮ জন মানুষ থাকতে পারে। চার ডজন লোক জড়ো করতে পারলে প্রত্যেককে প্রতি রাতের জন্য গুনতে হবে ২ হাজার ৮৩ মার্কিন ডলার (১ লাখ ৭৫ হাজার ৭৬৪ টাকা)। কমপক্ষে তিন অথবা পাঁচ রাতের জন্য ভাড়া দেওয়া হচ্ছে বানওয়া প্রাইভেট আইল্যান্ড।
* বানওয়া প্রাইভেট আইল্যান্ডের আরও কিছু ছবি দেখতে স্ক্রল করুন:
বানওয়া প্রাইভেট আইল্যান্ড যেন ১৫ একরের ভূ-স্বর্গবানওয়া প্রাইভেট আইল্যান্ডে আবহাওয়ার তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের নিচে খুব কমই নামেবানওয়া রিসোর্টে সুস্বাদু খাবার উপভোগের জন্য রয়েছে একটি রেস্তোরাঁবানওয়া প্রাইভেট আইল্যান্ডের প্রতিটি ভিলায় আছে আলাদা বড়সড় পুলবানওয়া প্রাইভেট আইল্যান্ডের স্পাতে সেবা মিলবে যত ইচ্ছেবানওয়া প্রাইভেট আইল্যান্ডের পরতে পরতে ছড়িয়ে আছে মুগ্ধতা

বানওয়া প্রাইভেট আইল্যান্ডে সবচেয়ে উপভোগ্য সাগরের মনোরম দৃশ্যবানওয়া প্রাইভেট আইল্যান্ডের বন্যপ্রাণী সম্পর্কে অতিথিদের ধারণা দেন একজন প্রাণী বিশেষজ্ঞবানওয়া রিসোর্টে টেনিস কোর্টসূত্র: ডেইলি মেইল

/জেএইচ/
টপ