ঢাকা-সিলেট রুটে কোটি টাকার স্ক্যানিয়া হাইডেক বাস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:০০, মে ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৬, মে ১০, ২০১৯

স্ক্যানিয়া হাইডেক বাসদেশের বেসরকারি পরিবহন খাতে নতুন যুক্ত হলো অত্যাধুনিক স্ক্যানিয়া হাইডেক বাস। ইন্দোনেশিয়ার লাকসানা বডির সঙ্গে সুইডেনের স্ক্যানিয়া ইঞ্জিনের সমন্বয়ে তৈরি এই যানবাহন আসন্ন ঈদ উপলক্ষে ঢাকা-সিলেট রুটে নামিয়েছে এনা পরিবহন লিমিডেট কোম্পানি। এগুলোর একেকটির মূল্য কোটি টাকারও বেশি। 

আরামদায়ক, অপেক্ষাকৃত নিরাপদ ও দেশের পরিবেশ উপযোগী স্ক্যানিয়া হাইডেক বাসে ঠাণ্ডা ও গরম নিয়ন্ত্রণের ব্যবস্থা রয়েছে। এর বৈশিষ্ট্য হলো চালকের অবস্থান থেকে যাত্রীর স্তর অপেক্ষাকৃত ওপরে। দূর থেকে দেখতে এটি ডাবল ডেকারের মতো।
স্ক্যানিয়া হাইডেক বাস২৮ আসনের বাসগুলোর একপাশে দুটি করে ও আরেক পাশে একটি করে আসন রয়েছে। আসনে চাইলে হেলান দিয়ে বা ঘুমিয়ে যাতায়াতের ব্যবস্থা রয়েছে এতে।

স্ক্যানিয়া হাইডেক বাসএনা পরিবহনের জেনারেল ম্যানেজার সৈয়দ আতিকুল ইসলাম বাংলা ট্রিবিউনকে জানান, বর্তমানে ঢাকা-সিলেট রুটে তাদের নন-এসি, এসি ও হুন্দাই বাস চলছে‌। যাত্রীদের আরও আরামদায়ক, বিলাসবহুল আর নিরাপদ সেবা নিশ্চিত করতে সুইডেন থেকে বাসগুলো আমদানি করা হয়েছে। আগের যেকোনও বাসের চেয়ে আরামদায়ক আসন ও কোনও ঝাঁকুনি ছাড়াই ভ্রমণের নির্মল আনন্দ দেবে এটি। 

স্ক্যানিয়া হাইডেক বাসপরিবহন প্রতিষ্ঠানটির এই কর্মকর্তা আরও জানান, ঢাকা-সিলেট রুটে জার্মানির ম্যান ব্র্যান্ডের হাইডেক বাস চালাচ্ছে গ্রিন লাইন ও লন্ডন এক্সপ্রেস। তবে স্ক্যানিয়া হাইডেক বাস দেশে এই প্রথম। এতে অত্যাধুনিক সুবিধা থাকলেও ভাড়া বৃদ্ধি করা হয়নি বলে দাবি তার। পূর্বের নির্ধারিত ভাড়া ১২০০ টাকায় ঢাকা-সিলেট রুটে হাইডেক বাসে যাতায়াত করা যাচ্ছে। মাঝপথে একবার যাত্রাবিরতি থাকবে। উন্নত যাত্রীসেবায় এসব বাস বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করছে এনা কর্তৃপক্ষ।
স্ক্যানিয়া হাইডেক বাস

/এসএস/জেএইচ/
টপ