ঢাকায় আপসাইড ডাউন

Send
জার্নি রিপোর্ট
প্রকাশিত : ১৬:১৩, জুন ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৪, জুন ১১, ২০১৯

আপসাইড ডাউন এমন মজারবিশ্বের বিভিন্ন দেশে আপসাইড ডাউন হাউস আছে। এটি হলো অদ্ভুত ছবি তোলার স্পট। মেঝের পরিবর্তে এখানে ঢুকলে দেখা যায় আসবাবসহ সবকিছু সিলিংয়ে! সেজন্য পর্যটকরা এসব বাড়িতে ভিড় করেন। এমন ওলোটপালোট ব্যাপার উপভোগ করা যাবে রাজধানীতে। গত মাসে ঢাকায় চালু হলো আপসাইড ডাউন।

আপসাইড ডাউনে ত্রিমাত্রিক আলোকচিত্রের মাধ্যমে ঘরবাড়ির প্রয়োজনীয় সবকিছু সাজানো হয়েছে। সবই মাথার ওপরে ঝুলছে মনে হবে! স্বাভাবিকভাবেই এখানকার চিত্তবিনোদন কিছুটা অদ্ভুত। এখানে ছবি তোলার পর পোস্ট করলে যে কেউ হা হয়ে যাবে!

ভ্রমণপিপাসুরা আপসাইড ডাউনের খবর পেয়ে ঢাকার বাইরে থেকেও আসছেন বলে জানালেন এর কর্তৃপক্ষ। ঢাকার পর্যটনে এটি ইতিবাচক হবে বলে আশা করা হচ্ছে।

আপসাইড ডাউনে দর্শনার্থীরাআপসাইড ডাউনে বড়দের প্রবেশমূল্য ৪০০ টাকা। ১০ বছরের নিচে শিশুদের টিকিটের দাম ২৫০ টাকা। আর তিন বছরের কম শিশুদের জন্য জায়গাটি ফ্রি। তবে ছবি তোলার জন্য আলাদা টাকা গুনতে হবে। পাঁচজনের দল কিংবা এর কম সদস্য হলে ৩০০ টাকা। আর পাঁচজনের বেশি হলে মজার সব ছবি তুলতে লাগবে ৫০০ টাকা।

লালমাটিয়া মিনার মসজিদ ও স্বাদ তেহারি ঘরে মাঝামাঝি অবস্থিত আপসাইড ডাউন। প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে এটি।

/জেএইচ/
টপ