পর্যটকদের বিনামূল্যে সিম কার্ড দেবে দুবাই

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ১৮:২৯, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২৯, জুন ১৮, ২০১৯

দুবাই বিমানবন্দরসংযুক্ত আরব আমিরাতের দুবাই ভ্রমণ এখন থেকে সহজ ও ঝামেলামুক্ত হবে। পর্যটকরা সেখানে গেলে বিনামূল্যে সিম কার্ড পাবেন। এতে ইন্টারনেট ব্যবহারের ডেটা ও ফ্রি টকটাইম যুক্ত থাকবে।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিম কার্ড সংগ্রহ করা যাবে। ফলে আমিরাতে যাওয়ার পর মোবাইল ফোনে কথা বলা ও ইন্টারনেট ব্যবহারের জন্য এখন আর সময়-শক্তি কোনোটাই ব্যয় করতে হবে না।

দুবাইয়ের জেনারেল ডিরেক্টরেট অব রেসিডেন্সি অ্যান্ড ফরেন অ্যাফেয়ার্স (জিডিআরএফএ) জানিয়েছে, ১৮ বছরের ওপরে ভ্রমণকারীরা ট্রান্সজিট ও ভিজিট ভিসা আর ভিসা-অন-অ্যারাইভালের ক্ষেত্রে দুবাই বিমানবন্দরের ইমিগ্রেশন কাউন্টারে একটি করে সিম কার্ড পাবেন। এর মেয়াদ থাকবে এক মাস। সিম কার্ড ব্যবহারকারী পর্যটক আমিরাত ছাড়ার পরপরই তা নিষ্ক্রিয় হয়ে যাবে।

দুবাইজানা গেছে, সিম কার্ডে তিন মিনিট টকটাইম ও ২০এমবি মোবাইল ডেটা পাওয়া যাবে। ভ্রমণপিপাসুরা চাইলে নিজেদের খরচে সিম কার্ডে আলাদাভাবে টকটাইম ও ডেটা নিতে পারবেন। এজন্য থাকছে তিনটি প্যাকেজ। এগুলো হলো স্মল, মিডিয়াম ও লার্জ। পর্যটকরা যেকোনও একটি বেছে নিতে পারবেন।

দুবাই বরাবরই পর্যটকবান্ধব গন্তব্য। প্রতি বছর বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ ভ্রমণপিপাসু সেখানে ভিড় করে। দুবাই ট্যুরিজমের তথ্য অনুযায়ী, ২০১৯ সালের প্রথম তিন মাসে সাড়ে ৪৭ লাখ পর্যটক শহরটিতে বেড়াতে যায়। এর মধ্যে ভারতীয়রা সবচেয়ে বেশি।

দুবাই বিমানবন্দর২০২৫ সালের মধ্যে বছরে ২ কোটি ৩০ লাখ থেকে আড়াই কোটি পর্যটক পাওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে দুবাই। এজন্য বেশকিছু সুযোগ-সুবিধা বাস্তবায়ন করা হচ্ছে। একইসঙ্গে পর্যটন বাজারের পরিধি বৃদ্ধির জন্য প্রচারণা চালাচ্ছে গোটা আমিরাত।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/জেএইচ/
টপ