বোর্ডিং পাস ছাড়াই ফ্লাইটে উঠে পড়লেন যাত্রী!

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ১৯:৪০, অক্টোবর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪৬, অক্টোবর ০৮, ২০১৯

ডেল্টা এয়ার লাইনসের উড়োজাহাজডেল্টা এয়ার লাইনসের একটি ফ্লাইটে একজন নারী বোর্ডিং পাস ও কোনও পরিচয়পত্র ছাড়াই উঠে পড়েছিলেন। কীভাবে এমন হলো তা খতিয়ে দেখা হচ্ছে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহর থেকে জর্জিয়া প্রদেশের আটলান্টায় যাচ্ছিল আমেরিকান এই বিমান সংস্থার ফ্লাইটটি।

অরল্যান্ডো পুলিশ ডিপার্টমেন্টের তথ্যানুযায়ী, গত ৬ অক্টোবর সকালে বিমানবন্দর কর্তৃপক্ষ একজন সন্দেহভাজন ব্যক্তির ব্যাপারে তাদের জানায়। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইকে এ ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে। তারা বিষয়টি পর্যবেক্ষণে রাখবে।

বোর্ডিং পাস দেখাতে না পারায় ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেন ডেল্টা এয়ার লাইনসের প্রতিনিধিরা। তার দাবি, বোর্ডিং পাস ফেলে দিয়েছেন আর পরিচয়পত্রও নেই! এসব শুনে দেরি না করে তাকে বিমানবন্দর থেকে বেরিয়ে যাওয়ার শাটল ট্রেনে উঠিয়ে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পরিবহন নিরাপত্তা প্রশাসন (টিএসএ) জানিয়েছে, বিমানে ওঠার পর বোর্ডিং পাস না পাওয়ায় ওই নারীকে পৃথকভাবে স্ক্রিন করা হয়। তাদের কথায়, ‘আমরা ঘটনাটি তদন্ত করতে আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে কাজ করছি। তদদন্তের স্বার্থে এখনই এর বেশি কিছু বলতে চাই না।’

ডেল্টা এয়ার লাইনস কর্তৃপক্ষ ১৫১৬ ফ্লাইট তিন ঘণ্টা দেরিতে ছাড়ার কারণে যাত্রীদের কাছে দুঃখ প্রকাশ করেন। এ ঘটনার পর সতর্কতা হিসেবে প্রত্যেক যাত্রীকে পুনরায় স্ক্রিন করা হয়।

বিমান সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, ‘স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা ও ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে মিলে আমরা তদন্ত করছি। একইসঙ্গে নিজস্বভাবেও পর্যালোচনা করা হচ্ছে। নিরাপত্তাকে সবসময় প্রাধান্য দিই আমরা।’

সূত্র: সিএনএন ট্রাভেল

/জেএইচ/
টপ