বিজনেস ট্রাভেলার অ্যাওয়ার্ডসে কাতার এয়ারওয়েজের জয়জয়কার

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ২২:৩০, অক্টোবর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪২, অক্টোবর ০৯, ২০১৯

কাতার এয়ারওয়েজের উড়োজাহাজমর্যাদাসম্পন্ন বিজনেস ট্রাভেলার অ্যাওয়ার্ডসে সেরা এয়ারলাইনসহ সামনের সারির চারটি পুরস্কার জিতলো কাতার এয়ারওয়েজ। এগুলো হলো সেরা দীর্ঘ ভ্রমণের এয়ারলাইন, সেরা বিজনেস ক্লাস ও সেরা মধ্যপ্রাচ্যের এয়ারলাইন।

লন্ডনের রয়েল গার্ডেন হোটেলে গত ৭ অক্টোবর ২০১৯ সালের বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। যুক্তরাজ্য ভিত্তিক ম্যাগাজিন বিজনেস ট্রাভেলারের প্রকাশনা সংস্থা পানাসিয়া মিডিয়া এই স্বীকৃতি দিয়ে থাকে। ম্যাগাজিনের পাঠকদের ভোটে বিজয়ী বিমান সংস্থাগুলো নির্বাচিত হয়।

কাতার এয়ারওয়েজ গ্রুপের প্রধান নির্বাহী আকবর আল বাকের বলেন, ‘বিজনেস ট্রাভেলারের পাঠকদের ভোটে এই সম্মানজনক পুরষ্কার পাওয়া আমাদের জন্য বিশাল সম্মানের। ধারাবাহিকভাবে বিশ্বমানের সেবা প্রদানে আমাদের প্রতিশ্রুতির প্রতি যাত্রীদের আস্থার প্রতিফলন এটি।’

যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক বিমান পরিবহন রেটিং সংগঠন স্কাইট্র্যাক্সের দৃষ্টিতে ২০১৯ সালের ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসেও বিশ্বের সেরা এয়ারলাইনের স্বীকৃতি পায় কাতার এয়ারওয়েজ। সব মিলিয়ে পাঁচবার এই পুরস্কার পেয়েছে কাতারের পতাকাবাহী বিমান সংস্থা। আর কোনও এয়ারলাইনের এই অর্জন নেই।

কাতার এয়ারওয়েজের বিজনেস ক্লাসকাতার এয়ারওয়েজের বহরে এখন ২৫০টিরও বেশি উড়োজাহাজ আছে। হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশ্বের ১৬০টিরও বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে প্রতিষ্ঠানটি।

এদিকে সেরা স্বল্প দূরত্বের এয়ারলাইনস, সেরা ফ্রিকোয়েস্ট ফ্লায়ার প্রোগ্রাম ও সেরা এয়ারপোর্ট লাউঞ্জ (লন্ডনের হিথ্রো বিমানবন্দরের টার্মিনাল ফাইভের কনকর্ড রুম) পুরস্কারগুলো পেয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ। শুল্কমুক্ত কেনাকাটার জন্য সেরা বিমানবন্দর হয়েছে হিথ্রো।

সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর বিশ্বের সেরা বিমানবন্দর হয়েছে। সেরা ইকোনমি ক্লাস, সেরা এশিয়ান এয়ারলাইন ও সেরা কেবিন স্টাফ পুরস্কারগুলো জিতেছে সিঙ্গাপুর এয়ারলাইনস। এমিরেটস সেরা ফার্স্ট ক্লাস, ভার্জিন আটলান্টিক সেরা প্রিমিয়াম ইকোনমি ক্লাস ও ইজিজেট সেরা বাজেট এয়ারলাইন স্বীকৃতি পেয়েছে।

হোটেল বিভাগে ইন্টারকন্টিনেন্টাল হোটেলস অ্যান্ড রিসোর্টস জিতেছে সেরা বিজনেস হোটেল ব্র্যান্ড ওয়ার্ল্ডওয়াইড পুরস্কার। ইন্টারকন্টিনেন্টাল লন্ডন পার্ক লেন পেয়েছে যুক্তরাজ্যে সেরা বিজনেস হোটেলের সম্মান। ইউরোপ ও যুক্তরাজ্যে সেরা বিজনেস হোটেল ব্র্যান্ড হয়েছে হিলটন। সেরা লাক্সারি হোটেল ব্র্যান্ড স্বীকৃতি বাগিয়ে নিয়েছে পেনিনসুলা হোটেলস। পেনিনসুলা হংকং জিতেছে সেরা বিজনেস হোটেল ওয়ার্ল্ডওয়াইড পুরস্কার। এশিয়া-প্যাসিফিকে সাংরি-লা হোটেলস অ্যান্ড রিসোর্টস পেতেছে সেরা বিজনেস হোটেল ব্র্যান্ড স্বীকৃতি।

/জেএইচ/
টপ