X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ফিফা ক্লাব বিশ্বকাপ উপলক্ষে কাতার এয়ারওয়েজের অফার (ভিডিও)

জার্নি ডেস্ক
১৮ অক্টোবর ২০১৯, ২১:০০আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ২১:০৬

কাতার এয়ারওয়েজের উড়োজাহাজের সামনে কেবিন ক্রুরা ফিফা ক্লাব বিশ্বকাপ শুরু হবে আগামী ১১ ডিসেম্বর। এবারের আসর বসছে কাতারে। তাই বিশেষ ফ্লাইট অফার ও প্যাকেজ ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশটির জাতীয় পতাকাবাহী সংস্থা কাতার এয়ারওয়েজ। এর মাধ্যমে ফুটবল ভক্তরা কম টাকায় দোহা ভ্রমণের পাশাপাশি খেলার টিকিট পেতে পারেন। শুক্রবার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

ফিফা ক্লাব বিশ্বকাপের এয়ারলাইন পার্টনার কাতার এয়ারওয়েজ। এর ইকোনমি ও বিজনেস ক্লাসের টিকিটে অভাবনীয় ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া ক্লাব বিশ্বকাপের খেলা দেখতে দোহা আসতে আগ্রহীদের জন্য রয়েছে বিশেষ প্যাকেজ। ভ্রমণকারীদের ফ্লাইট বুকিং দিয়ে ম্যাচের টিকিট গ্রহণ করে বিশ্ব ফুটবলের তারকাদের সামনে থেকে দেখার আমন্ত্রণ জানিয়েছে কাতার এয়ারওয়েজ।

কাতার এয়ারওয়েজের যেসব যাত্রী আগেই ফ্লাইট বুকিং দিয়ে ফেলেছেন তারা চাইলে ফেরার তারিখ বদলাতে পারেন। তাহলে ম্যাচ টিকিট দেওয়া হবে তাদের।

ভ্রমণ অফারটি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে ‘মেক কাতার ইউর গোল’ শীর্ষক টিভি প্রচারণা শুরু করতে যাচ্ছে কাতার এয়ারওয়েজ। এটি বিশ্বের ১৬০টিরও বেশি দেশে প্রচার হবে।

কাতার এয়ারওয়েজ গ্রুপের প্রধান নির্বাহী আকবর আল বাকের বলেন, ‘ফুটবলের আবেগী ভক্তদের দারুণ অফারের মাধ্যমে কাতারে আসার আমন্ত্রণ জানাতে পেরে আমরা আনন্দিত। বিশ্বমানের ফুটবল দেখার পাশাপাশি কাতারের সাংস্কৃতিক ভাণ্ডার উপভোগের জন্য কাতারে আসতে অনুপ্রাণিত করছি আমরা। এয়ারলাইন হিসেবে মানুষের সেতুবন্ধনের পেছনে খেলাধুলার শক্তিতে আমরা বিশ্বাসী। ২০২২ সালে ফিফা বিশ্বকাপের আগে এই আয়োজন নিঃসন্দেহে রোমাঞ্চকর হবে।’

সারাবিশ্বের ছয়টি মহাদেশের ক্লাব চ্যাম্পিয়নদের পাশাপাশি টুর্নামেন্টে খেলবে কাতার স্টারস লিগের শিরোপাধারী আল সাদ ক্লাব। এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ২২ ডিসেম্বর।

কাতার এয়ারওয়েজের উড়োজাহাজ যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক বিমান পরিবহন রেটিং সংগঠন স্কাইট্র্যাক্সের দৃষ্টিতে ২০১৯ সালের ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসের ১৯তম আসরে ‘এয়ারলাইন অব দ্য ইয়ার’ স্বীকৃতি পায় কাতার এয়ারওয়েজ। সব মিলিয়ে পাঁচবার এই পুরস্কার এসেছে তাদের ঘরে। আর কোনও এয়ারলাইনের এই অর্জন নেই। এভিয়েশন শিল্পে পুরস্কারটি ‘অস্কার’তুল্য। কারণ ভ্রমণকারীদের ভোটে বিজয়ী নির্বাচিত হয়। বিশ্বসেরা বিজনেস ক্লাস, সেরা বিজনেস ক্লাস আসন ও মধ্যপ্রাচ্যের সেরা এয়ারলাইন পুরস্কার দেওয়া হয় কাতার এয়ারওয়েজকে।

এরপর মর্যাদাসম্পন্ন বিজনেস ট্রাভেলার অ্যাওয়ার্ডসে সেরা এয়ারলাইনসহ সামনের সারির চারটি পুরস্কার জিতেছে কাতার এয়ারওয়েজ। এগুলো হলো সেরা দীর্ঘ ভ্রমণের এয়ারলাইন, সেরা বিজনেস ক্লাস ও মধ্যপ্রাচ্যের সেরা এয়ারলাইন। লন্ডনের রয়েল গার্ডেন হোটেলে গত ৭ অক্টোবর বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। যুক্তরাজ্য ভিত্তিক ম্যাগাজিন বিজনেস ট্রাভেলারের প্রকাশনা সংস্থা পানাসিয়া মিডিয়া এই স্বীকৃতি দিয়ে থাকে। ম্যাগাজিনের পাঠকদের ভোটে বিজয়ী বিমান সংস্থাগুলো নির্বাচিত হয়।

কাতার এয়ারওয়েজের বহরে এখন ২৫০টিরও বেশি উড়োজাহাজ আছে। বিশ্বের একহাজারেরও বেশি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৬০টিরও বেশি গন্তব্যে প্রতিদিন ১৪ হাজার ২৫০টি ফ্লাইট পরিচালনা করে প্রতিষ্ঠানটি। তাদের বিজনেস ক্লাসেই প্রথমবারের মতো যুক্ত করা হয় ডাবল বেড।
আরও পড়ুন-

বন্যপ্রাণী পাচার প্রতিরোধে ভূমিকা রাখায় পুরস্কৃত কাতার এয়ারওয়েজ

বিজনেস ট্রাভেলার অ্যাওয়ার্ডসে কাতার এয়ারওয়েজের জয়জয়কার

বিশ্বসেরা বিমান সংস্থার স্বীকৃতি ফিরে পেলো কাতার

/জেএইচ/
সম্পর্কিত
তলিয়ে গেছে দুবাই বিমানবন্দর, বিপাকে প্রবাসীরা
আ.লীগ নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানালো বিমান
এভিয়েশন-ট্যুরিজম খাতে সম্মাননা পেলেন ১০ নারী
সর্বশেষ খবর
রুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
নাটোরে উপজেলা নির্বাচনরুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
চরের জমি নিয়ে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত, একজনের কব্জি বিচ্ছিন্ন
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া