ইউএস-বাংলার বহরে চতুর্থ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০০, অক্টোবর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৪, নভেম্বর ০২, ২০১৯

ইউএস-বাংলার এটিআর ৭২-৬০০ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে চতুর্থ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ। এর মধ্য দিয়ে বেসরকারি এই বিমান সংস্থার বহরে উড়োজাহাজের সংখ্যা হলো ১১টি।

আজ শনিবার (১৯ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে চতুর্থ এটিআর ৭২-৬০০ উড়োজাহাজটি। আনুষ্ঠানিকভাবে এটি গ্রহণ করেন ইউএস-বাংলার প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার।

নতুন সংযোজিত উড়োজাহাজটি ফ্রান্সের মোরলে বিমানবন্দর থেকে মিসর ও ওমান হয়ে ঢাকায় এসে পৌঁছে। শাহজালালে এর সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়েছে।

ইউএস-বাংলা গ্রুপের হেড অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন শেখ সাদী শিশির জানান, এটিআর ৭২-৬০০ উড়োজাহাজে ৭২টি আসন রয়েছে। ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনার জন্য চতুর্থ এটিআর ৭২-৬০০ আনা হয়েছে বলে নিশ্চিত করেন তিনি।

ইউএস-বাংলার এটিআর ৭২-৬০০এর আগে একই মডেলের আরও তিনটি উড়োজাহাজ আনে প্রতিষ্ঠানটি। তাদের বহরে আরও আছে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ ৪০০ বিমান।

২০১৮ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ৮-কিউ৪০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইনস। বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুটের মধ্যে কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে এই সংস্থা।

/সিএ/জেএইচ/
টপ