ডন করাচিতে গুলিবিদ্ধ হয়ে নিহত কাওয়ালি শিল্পী আমজাদ সাবরি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:৩২, জুন ২৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:৩৮, জুন ২৩, ২০১৬

sabri

পাকিস্তানের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কাওয়াল আমজাদ সাবরি করাচিতে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। বুধবার একদল মুখোশধারী আততায়ীর গুলিতে নিহত হন ৪০ বছর বয়সী সঙ্গীতশিল্পী আমজাদ সাবরি। এ নিয়ে আজকের প্রধান শিরোনাম করেছে ডন নিউজ।

পাকিস্তানের আরেক বিখ্যাত কাওয়াল গুলাম ফরিদ সাবরির পুত্র আমজাদ সাবরি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে রমজানের একটি বিশেষ অনুষ্ঠানে অংশ নিতে দুপুর তিনটা নাগাদ বাড়ি থেকে বের হন।

মোটরসাইকেল আরোহী মুখোশধারী আততায়ীরা টিটি পিস্তল দিয়ে আমজাদ সাবরিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আমজাদ নিজেই গাড়ি চালাচ্ছিলেন। হামলাকারীরা তার পাশের সিটে বসে থাকা বন্ধুকে গুলি করেনি।

শরীরে ছয়টি গুলির আঘাতসহ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

এদিকে, পাকিস্তানের নিষিদ্ধ ঘোষিত রাজনৈতিক সংগঠন তেহরিক-ই-তালেবান এই হত্যার দায় স্বীকার করেছে। তাদের দাবিমতে আমজাদ সাবরি ‘ধর্ম অবমাননাকারী।’

প্রসঙ্গত, ২০১৪ সালে পাকিস্তানের একটি টেলিভিশনে একটি কাওয়ালি গান পরিবেশন করেন আমজাদ সাবরি। সেই কাওয়ালিতে ইসলামের ধর্মগুরুদের অনেকের উল্লেখ ছিল। সেই মামলাটি আদালতে স্থগিতাবস্থায় রয়েছে।

এই হত্যাকাণ্ডে নিন্দা জানিয়েছে পাকিস্তানের সর্বস্তরের মানুষ। সিন্ধুর মুখ্যমন্ত্রী সৈয়দ কায়েম আলি শাহ এই হত্যাকাণ্ডকে ‘নগরের স্থিতিশীলতা নষ্ট করার জন্য সুসংগঠিত সহিংসতা’ বলে অভিহিত করেছেন।

/ইউআর/       

লাইভ

টপ