ডন বিচারকের পুত্র অপহৃত, নিরাপত্তাহীনতায় জনগণ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৫৩, জুন ২৬, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:৫৫, জুন ২৬, ২০১৬

পাকিস্তানের সিন্ধু হাইকোর্টের প্রধান বিচারপতির পুত্র অপহৃত হওয়ার ফলে জনগণের মধ্যে নিরাপত্তাহীনতার বোধ তৈরি হয়েছে বলে পাকিস্তানের প্রাদেশিক নিরাপত্তা প্রশাসনকে জানিয়েছেন পাকিস্তানের প্রধান বিচারপতি আনোয়ার জহির জামালি। এ নিয়ে আজকের একটি শিরোনাম করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

সিন্ধু হাইকোর্টের প্রধান বিচারপতি সাজ্জাদ আলী শাহের পুত্র ব্যারিস্টার আউইস আলি শাহকে গত ২০ জুন করাচির ক্লিফটন সুপারস্টোরের সামনে থেকে অপহরণ করে কিছু মুখোশধারী ব্যক্তি। ঘটনার ঘণ্টাখানেক পর পরিবার অভিযোগ দায়ের করলে এই অপহরণ আইনশৃঙ্খলা বাহিনীর গোচরে আসে।

d lead

অপহরণের পর পাঁচদিন কেটে গেলেও এখনও তা রহস্যাবৃত রয়েছে।

এ বিষয়ে সিন্ধু প্রদেশের মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিব প্রাদেশিক পুলিশ প্রধানের সঙ্গে পর পর তিনটি বৈঠক করেছেন। ব্যারিস্টার শাহকে উদ্ধার করার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। এ ছাড়াও এই অপহরণের প্রেক্ষিতে সাধারণভাবে পুরো সিন্ধু প্রদেশে ও বিশেষভাবে করাচিতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন: প্রকাশ্যে আসছেন মার্কিন সেনাবাহিনীতে থাকা রূপান্তরকামীরা

পাকিস্তানের মন্ত্রিসভার প্রধান মিয়া রেজা রাব্বানি সিন্ধু হাইকোর্টের প্রধান বিচারপতি সাজ্জাদ আলি শাহের সঙ্গে দেখা করে তার পুত্রের জন্য সমবেদনা ও সহানুভূতি জানিয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি ব্যারিস্টার শাহকে উদ্ধারের জন্য জোরদার তৎপরতা জানানোরও আহ্বান রেখেছেন মিয়া রেজা রাব্বানি।

উল্লেখ্য, বিচারপতি সাজ্জাদ আলি শাহের তিন সন্তানের মধ্যে প্রথম ব্যারিস্টার আউইস আলি শাহ এক বছর আগে একটি ল ফার্ম চালু করে আইন ব্যবসা শুরু করেন। লন্ডনের ল কলেজ থেকে পড়ালেখা শেষ করে পেশাগত জীবন শুরু করতে পাকিস্তান ফিরে আসেন তিনি।

/ইউআর/   

লাইভ

টপ