ডন রক্তস্নাত ঢাকা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৮:৫৮, জুলাই ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০৯:০৭, জুলাই ০৩, ২০১৬

বাংলাদেশের রাজধানী ঢাকায় ‘আইএস’ হামলায় বিদেশীসহ ২০ জিম্মিকে হত্যা করা হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের নামে মানুষ হত্যা বন্ধ করার আহ্বান জানিয়েছেন। এ নিয়ে আজকের শিরোনাম করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

নয় ইতালীয়, সাত জাপানি এক মার্কিন ও এক ভারতীয়সহ ২০ জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে হামলাকারীরা। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে গুলশানের ওই রেস্টুরেন্টে হামলা চালায় সন্ত্রাসীরা। গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের এই রেস্তোরাঁয় সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনায় ডিবির সহকারী (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন নিহত হন।

DL

শনিবার রেস্টুরেন্টটিতে কমান্ডো অভিযান চালানো হয়। অভিযানে ৬ বন্দুকধারী নিহত হয়। জীবিত উদ্ধার করা হয় ১৩ জনকে, যাদের মধ্যে ২ জন শ্রীলঙ্কার এবং একজন জাপানি নাগরিক। ঘটনাস্থল থেকে ২০টি মরদেহও উদ্ধার করার কথাও জানিয়েছে আইএসপিআর।  

সেনা মুখপাত্র জানান, মৃতদের মধ্যে বাংলাদেশি বংশোদ্ভূত দুই যুক্তরাষ্ট্রের নাগরিক ও দুই বাংলাদেশি নাগরিকও রয়েছেন। নিহতদের মধ্যে ১১ জন পুরুষ ও ৯ জন নারী।  

আরও পড়ুন: হামলাকারী আইএস সদস্যদের ছবি প্রকাশ সাইট ইন্টেলিজেন্সের

শনিবার রাতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণে তিনি ইসলামের নামে মানুষ হত্যা বন্ধ করার আহ্বান জানান। তিনি বলেন, ‘ইসলাম একটি শান্তির ধর্ম। আমাদের ধর্মকে কলঙ্কিত করবেন না। ধর্মের নামে মানুষ হত্যা বন্ধ করুন।’

এদিকে, ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রানজি ইতালির ৯ নাগরিকের প্রাণহানিতে শোক প্রকাশ করে বলেছেন, ‘আমাদের মূল্যবোধ ও স্বাধীনতার শক্তি দিয়ে এদের প্রতিহত করতে হবে। ঘৃণা ও বিদ্বেষের চেয়ে এর শক্তি আরও বেশি।’

লাইভ

টপ